• কূটনৈতিক সংবাদ

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে ঢাকায় নিযুক্ত নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

  • কূটনৈতিক সংবাদ
  • ০৩ নভেম্বর, ২০২২ ১০:৪১:৪৯

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারি।  বুধবার (২ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর দপ্তরে সৌজন্য সাক্ষাতটি অনুষ্ঠিত হয়।

প্রতিমন্ত্রী ও রাষ্ট্রদূতের সাক্ষাতের তথ্য পররাষ্ট্র মন্ত্রণালয় এবং ঢাকায় নেপাল দূতাবাস পৃথক টুইট বার্তায় জানিয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের টুইটে বলা হয়, নেপালের নতুন রাষ্ট্রদূতকে প্রতিমন্ত্রী স্বাগত জানিয়ে দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক বাড়ানোর বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন। উভয়পক্ষ জ্বালানি, ব্যবসা-বাণিজ্য, যোগাযোগ এবং পর্যটন খাতে একসঙ্গে কাজ করার বিষয়ে সম্মত হয়।

অন্যদিকে নেপাল দূতাবাসের টুইটে বলা হয়, প্রতিমন্ত্রী-রাষ্ট্রদূত ঢাকা ও কাঠমান্ডুর সম্পর্ক ভবিষ্যতে আরও শক্তিশালী করার বিষয়ে আলোচনা করেছেন। তারা, বিশেষ করে বাণিজ্য, জ্বালানি, পর্যটন, ট্রানজিট এবং কানেক্টিভিটির ওপর জোর দিয়েছেন।

প্রায় মাস দুয়েক আগে বাংলাদেশে নতুন রাষ্ট্রদূত হয়ে আসেন ঘনশ্যাম ভান্ডারি। ঢাকায় নিজ দেশের হয়ে দূতের দায়িত্ব পালন শুরু করতে গত ৩০ আগস্ট বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করেন তিনি। এরপর গত ১৩ সেপ্টেম্বর পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেন ঘনশ্যাম।

মন্তব্য ( ০)





  • company_logo