• অপরাধ ও দুর্নীতি

নাটোরের লালপুরে ইমো হ্যাক করে প্রতারণা, গ্রেফতার ৫

  • অপরাধ ও দুর্নীতি
  • ২১ মে, ২০২২ ১৭:১৫:১৭

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ নাটোরের লালপুরে ইমো প্রতারণা চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে র‌্যাব। শুক্রবার (২০ মে) রাতে উপজেলার রামকৃষ্ণপুর এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- উপজেলার রামকৃষ্ণপুর পূর্বপাড়া গ্রামের মো. আব্দুর রহিমের ছেলে মো. শাকিল আহমেদ শাকিব (২৩), মো. নাজিম উদ্দিনের ছেলে মো. সেলিম আলী (২০), মো. জিয়ারুল ইসলামের ছেলে মো. শান্ত ইসলাম (১৯), মোহরকয়া ভাঙ্গাপাড়া গ্রামের মৃত নাজিম প্রামাণিকের ছেলে মো. সোহেল রানা (২৮) ও মো. শফিকুল ইসলামের ছেলে মো. মুহাইমিনুল (২৭)।

র‌্যাব-৫ এর নাটোর ক্যাম্পের অধিনায়ক মো. ফরহাদ হোসেন জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালায় র‌্যাব। এসময় পাঁচটি মোবাইল, ১১টি সিমকার্ড ও দুটি মোটরসাইকেলসহ তাদের আটক করা হয়।

তিনি বলেন, আটকরা পরস্পর যোগসাজসে বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ বিভিন্ন বয়সী নারী-পুরুষের ইমো হ্যাক করে তাদের সঙ্গে সম্পর্ক গড়ে তুলতেন। পরে প্রতারণার মাধ্যমে ভিকটিমের স্বজনদের কাছ থেকে বিকাশে মোটা অংকের অর্থ হাতিয়ে নিতেন।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহা. মনোয়ারুজ্জামান বলেন, এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। শনিবার তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo