• অপরাধ ও দুর্নীতি

দেশীয় অস্ত্রসহ ৫জন শিক্ষার্থী গ্রেফতার

  • অপরাধ ও দুর্নীতি
  • ২২ ফেব্রুয়ারী, ২০২২ ০০:০৬:০৮

ছবিঃ সিএনআই

সঞ্জু রায়, বগুড়াঃ বগুড়ায় রবিবার রাতে শহরের ভাটকান্দি এলাকার একটি মেহগনি গাছের বাগান থেকে ধারালো ছোরা, বার্মিজ চাকু, চাইনিজ কুড়াল, ৩টি মোটর সাইকেল ও পটকাসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে সদর থানা পুলিশ। পুলিশ বলছে, সংঘবদ্ধভাবে অপরাধ সংঘটনের উদ্দেশ্যে তারা ঘটনাস্থলে অবস্থান করছিলো।

গ্রেফতারকৃতরা হলেন, বগুড়া শহরের সেউজগাড়ির বাসিন্দা ইসতিয়াক ইব্রাহিম ইমন (২০), একই এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে সিয়াম হোসেন বাঁধন (২৫), ঠনঠনিয়া স্টাফ কোয়ার্টার এলাকার পারভেজ পশারী রোহান (২০), পুরান বগুড়ার আয়নুল হকের ছেলে আহসান হাবিব বাবুল (২০) এবং একই এলাকার তোফাজ্জল হোসেনের ছেলে তৌহিদুল ইসলাম তানিম (২০)। যাদের মাঝে ৪ জন কলেজের এবং ১জন স্কুল শিক্ষার্থী।

২১শে ফেব্রুয়ারী সোমবার দুপুরে বগুড়া পুলিশ সুপারের কার্যালয়ে অনুষ্ঠিত প্রেস ব্রিফিং এ এসব তথ্য জানান জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী বিপিএম। প্রেস ব্রিফিং এ তিনি জানান, মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে রবিবার শহরের বিভিন্ন এলাকায় পুলিশের নজরদারি বাড়ানো হয়েছিল। রাতে সংবাদ আসে ভাটকান্দি ব্রিজের পূর্ব পাশে একটি মেহগনি বাগানের মধ্যে ৮-১০ জন যুবক অবস্থান করছে। সংবাদ পেয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরীর তত্ত্বাবধানে এবং সদর সার্কেলের শরাফত ইসলাম ও সদর থানার ওসি সেলিম রেজার নেতৃত্বে নারুলী পুলিশ ফাঁড়ি ও সদর থানা পুলিশের একটি দল সেখানে গিয়ে চারদিক ঘিরে ফেলে। পুলিশের উপস্থিতি টের পেয়ে ৪-৫ জন যুবক অন্ধকারে পালিয়ে গেলেও পুলিশ ৫ জনকে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করে। পরে তাদের দেহ তল্লাশি করে ২৮ ইঞ্চি লম্বা একটি ডেগার, ২০ ইঞ্চি লম্বা একটি ছোড়া, ১টি চাইনিজ কুড়াল, ১টি বার্মিজ চাকু, ৫টি বড় সাইজের পটকা ও ৩টি মোটরসাইকেল উদ্ধার করা হয়। মোটর সাইকেল তিনটির মধ্যে আবার দুটির কোন রেজিস্ট্রেশনও নেই।

পুলিশ সুপার জানান, তাদের গোয়েন্দা নজরদারিতে পুলিশের অভিযানে এই সংঘবদ্ধ চক্র গ্রেফতার না হলে কোন বড় ধরনের অপরাধ সংঘটিত হওয়ার সম্ভাবনা ছিল যা দ্রুততম সময়ে প্রতিরোধ করা সম্ভব হয়েছে। এদিকে সোমবার সন্ধ্যায় বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ মো: সেলিম রেজার সাথে মুঠোফোনে কথা বললে উক্ত মামলার সর্বশেষ তথ্য সম্পর্কে তিনি জানান, বগুড়া সদর থানায় অস্ত্র মামলা দায়ের পূর্বক গ্রেফতারকৃতদের ইতিমধ্যেই সোমবার দুপুরের পর আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। এছাড়াও এই চক্রের আরো বিস্তারিত জানতে আদালতে পুলিশের পক্ষে আসামীদের ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। তিনি জানান, জেলা পুলিশ সুপারের নেতৃত্বে যেকোন ধরনের অপরাধ রুখে দিতে তারা সর্বদা বদ্ধপরিকর। তিনি শুধু সকলকে আবারো তথ্য দিয়ে পুলিশকে সহযেগিতা করা অথবা যেকোন জরুরী পরিস্থিতিতে ৯৯৯ এ কল করার আহ্বান জানান।

মন্তব্য ( ০)





  • company_logo