• স্বাস্থ্য

বগুড়ায় করোনা টিকাদান কর্মসূচীর বর্ষপূর্তিতে প্রায় ৫ হাজার শ্রমিক পেলেন ২য় ডোজ টিকা

  • স্বাস্থ্য
  • ০৭ ফেব্রুয়ারী, ২০২২ ২০:৩৩:২২

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধিঃ বগুড়ায় করোনা টিকাদান কার্যক্রমের ১ বছর পূর্তিতে সোমবার স্যাটেলাইট কার্যক্রমের আওতায় বগুড়া সদরের বিসিক শিল্প এলাকায় করোনার ২য় ডোজ (অ্যাস্টোজেনেকা) টিকা পেয়েছেন ৪ হাজার ৯৮০ জন শ্রমিক। 

এই স্যাটেলাইট কার্যক্রম যৌথভাবে পরিচালনা করেছে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা দপ্তর ও ব্যবসায়ীক প্রতিষ্ঠান গুঞ্জন গ্রুপ। 

সোমবার সকাল ৯ টায় এই টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন জেলা সিভিল সার্জন ডা: মোহাম্মাদ শফিউল আজম। এ সময় অন্যান্যদের মাঝে  উপস্থিত ছিলেন বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু, গুঞ্জন গ্রপের চেয়ারম্যান অনিন্দিতা হক গুঞ্জন, রেসকিউ আওয়ার পিপল এভার (রোপ) এর কার্যনির্বাহী কমিটির সদস্য তাহমিনা পারভীন শ্যামলী। 

কর্মসূচিতে বিসিক শিল্প এলাকার শ্রমিকসহ আশপাশের বাসিন্দারাও করোনা টিকা নিতে আসেন। এসময় নারী ও পুরুষদের দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকা নিতে দেখা গেছে।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সূত্র জানায়, দীর্ঘদিন ধরে অনেকে শ্রমিক রেজিস্ট্র্রেশন করেও করোনা টিকা নিতে পারছিলেন না। পাশাপাশি অনেক শ্রমিক রেজিস্ট্রেশন সংক্রান্ত বিষয়কে ঝামেলা ভেবে এড়িয়ে চলছিলেন। এজন্য গত বছরের ৪ ডিসেম্বর প্রায় ৬ হাজার শ্রমিককে টিকা দেওয়া হয়েছিল। আজ তাদের দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হয়েছে। 

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্র আরও জানায়, ৮টি বুথের মাধ্যমে দিনব্যাপী এই কার্যক্রমটি পরিচালনা করা হয়েছে। এতে প্রতি বুথে ২ জন করে স্বাস্থ্য সহকারীসহ ৫০ জন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করেছেন। 

এ প্রসঙ্গে বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু জানান, দীর্ঘদিন ধরে অনেক শ্রমিক রেজিস্ট্রেশন করেও পদ্ধতি না বোঝায় টিকা পাচ্ছিলেন না। সেজন্য আমরা বিসিকে প্রচারণা চালিয়ে প্রথম ও দ্বিতীয় ডোজের টিকাদান কার্যক্রম শেষ করেছি। একই সাথে সোমবার এই কাজের মধ্য দিয়ে বগুড়ায় করোনার টিকাদান কার্যক্রমের বর্ষপূতি পালন করা হলো। 

 

মন্তব্য ( ০)





  • company_logo