• তথ্য ও প্রযুক্তি

গুগল ম্যাপে নতুন ফিচার

  • তথ্য ও প্রযুক্তি
  • ১১ জুলাই, ২০২১ ১৬:৩৩:৩৮

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ ব্যবহারকারীদের অনন্য অভিজ্ঞতা দিতে ‘ইনসাইট ট্যাব’ নামে নিজেদের ম্যাপে নতুন একটি ফিচার এনেছে সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল। সম্প্রতি গুগলের অ্যানুয়াল ডেভেলপার কনফারেন্সে এমন ঘোষণা দেওয়া হয়েছে।

আপাতত জার্মানি ও যুক্তরাজ্যের ব্যবহারকারীর জন্য এই ফিচার আনা হয়েছে। একই সাথে তারা বলেছে, বিশ্বের অন্য দেশে অচিরেই এটি কার্যকর করা হবে। কিন্তু কবে নাগাদ ফিচারটি অন্য দেশে কার্যকর করা হবে- সে বিষয়ে বিস্তারিত কিছুই বলেনি প্ল্যাটফর্মটি।

এ বিষয়ে এক ব্লগপোস্টে গুগল বলেছে, ব্যবহারকারীকে সুবিধা দিতে গুগল ম্যাপসে ইনসাইট ট্যাবের ব্যবস্থা করা হয়েছে। নতুন ফিচারটি ব্যবহারকারীকে প্রতি মাসে ভ্রমণ বিষয়ক নানা তথ্য দেবে। তাছাড়া কোথাও যাতায়াতের সময় গতিবিধি সম্পর্কে অ্যালার্ট দেবে।

অ্যাক্সেস পেতে যা করবেন

এ জন্য প্রথমে গুগল ম্যাপস ওপেন করুন। তারপর উপরে ডান দিকে প্রোফাইল পিকচার অংশে ক্লিক করুন। এবার পপ-আপ মেনু থেকে নির্বাচন করুন টাইমলাইন। তারপর টাইমলাইনটি ডে, ট্রিপস, ইনসাইটস, প্লেসেস, সিটিজ, ওয়ার্ল্ডসহ একাধিক অপশন দেখাবে। নতুন এই ফিচার আনার পাশাপাশি গুগল ম্যাপসের ইন্টারফেসেও কিছু পরিবর্তন এসেছে। ব্যবহারকারীর ব্যস্ততম দিন এবং রেস্তোরাঁ ও হোটেলে অবস্থান সম্পর্কে তথ্য পাওয়া যাবে। তাছাড়া ফ্লোটিং অপশন ব্যবহার করে ব্যবহারকারীর টাইমলাইন এডিটের ব্যবস্থা রয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo