• বিশেষ প্রতিবেদন

ভারী বর্ষণে প্লাবিত হয়েছে দক্ষিন চট্টগ্রামের একাধিক গ্রাম

  • বিশেষ প্রতিবেদন
  • ০১ জুলাই, ২০২১ ১৫:৪৪:৩৩

ছবিঃ সিএনআই

মোহাম্মদ তারেক, চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ ৩০ জুলাই, সকাল থেকে টানা ভারী বৃষ্টির কারণে চট্টগ্রাম মহানগরী সহ দক্ষিন চট্টগ্রামের একাধিক গ্রাম পানিতে ডুবে গেছে। গতকাল ৩০ জুন, সকাল থেকে রাতভর টানা বৃষ্টি থেমে নেই সকাল পর্যন্ত। যার ফলে দূর্ভোগে পড়েছে গ্রাম বাসী। চট্টগ্রামের সাতকানিয়া থানার সাতকানিয়া পৌরসভা বিভিন্ন ওয়ার্ডসহ, মাদার্শা, এওচিয়া, এবং সোনাকানিয়া ইউনিয়ন সহ বিভিন্ন স্থানে বন্যার পানি ছড়িয়ে পড়ায় বেকায়দায় এলাকাবাসী।

এদিকে বড় ক্ষতির মুখে পড়েছে মৎস খামারের মালিকরা। ডুবে গেছে পুকুর এবং পোল্ট্রি ফার্ম। বন্যার পানি ঢুকে পুকুর ডুবে যাওয়াতে ক্ষয়ক্ষতির মুখে মৎস খামারী এবং পারিবারিক পুকুরের মালিকরা। বন্যার পানিতে চলে গেছে মাছ, বেকায়দায় পোল্ট্রি ফার্মের মালিক, উপযুক্ত জায়গায় সরিয়ে নিতে হয়েছে ফার্মের মুরগী। এতে ব্যপক আর্থিক ক্ষতির মুখোমুখি হতে পারে বলে জানিয়েছেন সাতকানিয়ার পোল্ট্রি ফার্ম এবং খামারের মালিকরা।

 সাতকানিয়ার সোনাকানিয়া ইউনিয়নে মির্জারখীলে ৬ মাস আগে নির্মিত হওয়া কালবার্ট ধসে গেছে পানিতে। যানবাহন চলাচলে ব্যাঘাত ঘটাতেছে এবং যেকোন সময় দূর্ঘটনার ঘটতে পারে বলে জানিয়েছেন চালক এবং পথচারীরা। 

অন্যদিকে কড়াকড়ি শাটডাউনের ছুটিতে গ্রামে পাড়ি জমিয়েছেন অনেকেই। মাছ ধরতে জাল নিয়ে বের হয়েছেন গ্রামবাসী। স্থানীয় পুকুর ডুবে যাওয়াতে প্রচুর মাছ পুকুর থেকে বের হয়ে গেছে এবং গ্রামবাসীর জালে ধরা পড়তেছে মাছ। অনেকেই এই বন্যা উপভোগ্য বলেও জানিয়েছেন। গ্রামে এমন বন্যা চারদিকে সুন্দর একটা পরিবেশ সৃষ্টি করেছে যেটা অনেকের কাছে উপভোগ্য।

মন্তব্য ( ১)





image
  • company_logo