• বিশেষ প্রতিবেদন
  • লিড নিউজ

রংপুরে সোনালী ব্যাংক থেকে মাদ্রসায় সুড়ঙ্গ!

  • বিশেষ প্রতিবেদন
  • লিড নিউজ
  • ১৫ জুন, ২০২১ ১৪:০২:১৯

ছবিঃ সিএনআই

রংপুর  ব্যুরো: সোনালী ব্যাংক ও মাদ্রাসা ভিতর দিয়ে সুড়ঙ্গ করা হয়েছে ডাকাতের উদ্দেশ্য বলে  বিশেষজ্ঞদের ধারণা। ঘটনাটি ঘটেছে রংপুরের মিঠাপুকুর উপজেলার জায়গীরহাটে সোনালী ব্যাংকের পাশে।আর সেখানে সুড়ঙ্গের সন্ধান মিলেছে। উপজেলার একটি মাদরাসার কক্ষ থেকে ব্যাংক বরাবর সুড়ঙ্গটি খোঁড়া হয়েছে। ধারণা করা হচ্ছে অনেকদিন আগেই এই সুড়ঙ্গটি করা হয়েছে।

তবে ব্যাংক ডাকাতির উদ্দেশ্যে সুড়ঙ্গ খোঁড়া হয়েছিল ধারণা করা হচ্ছে। এ ঘটনায় ব্যাংকে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশ  ও জনপ্রতিদিনরা গুরুত্ব সাথে তদন্ত করছেন ঘটনাটি।

খবর পেয়ে গতকাল রাতে ঘটনাস্থল পরিদর্শন করেছে মিঠাপুকুর থানা পুলিশের একটি দল। পুলিশ বলছে অনেকদিন থেকেই এই সুড়ঙ্গ তৈরি করা হয়েছিল।

রংপুরেরবমিঠাপুকুর থানার ওসি (তদন্ত) মোঃ জাকির হোসেন জানান, ওই ব্যাংকের অদূরে ফখরুল উলুম সিনিয়র মাদরাসা অবস্থিত। সেই মাদরাসার একটি কক্ষেকে বা কারা একটি বড় গর্ত খুঁড়েছে, যা সুড়ঙ্গ আকৃতির। ঘটনাটি গুরুত্বসহকারে তদন্ত করা হচ্ছে।অতি দ্রুত এর উদঘাটন করা হবে। এ ঘটনার সাথে যারা জড়িত থাকনা কেন তাদেরকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন,সুড়ঙ্গটি খোঁড়া হয়েছে তার পাশে বড় পাকা রাস্তা এবং সেই রাস্তার পরেই একটি সেপটিক ট্যাংক,এরপর ব্যাংকটি অবস্থিত।ধারণা করা হচ্ছে অপ্রীতিকর  বা ডাকাতির উদ্দেশ্যে হতে পারে।  তবে তদন্তের পর জানা যাবে।তিনি বলেন করোনার কারণে মাদরাসাটি বন্ধ ছিল। স্থানীয় ছেলেরা ওই মাদরাসার মাঠে ফুটবল খেলা করে। একপর্যায়ে ফুটবল সুড়ঙ্গের ভেতরে পড়ে গেলেও এর সন্ধান মেলে।ওই ফুটবলটি আনতে গেলে সুড়ঙ্গটি দেখতে পায় এক ফুটবল খেলোয়ার। পরে বিষয়টি তার বাবাকে জানালে স্থানীয়রা সেটি দেখতে যায়। সেখানেই ওই সোনালী ব্যাংকটি একতলা ভবনে অবস্থিত।

মিঠাপুকুর উপজেলার জায়গীর হাটের মাদরাসাটির সভাপতি এনামুল হক জানান,করোনায় মাদরাসাটি বন্ধ রয়েছে। মাদ্রাসার মূল গেটও বন্ধ থাকে। কিন্তু মাদরাসার পূর্বপাশে একটি রুম আছে সেখানে কাঠসহ কিছু জিনিস আছে। ওই রুমেই এই সুড়ঙ্গটি করা হয়েছে। এখানে সুড়ঙ্গ করে তো কিছু করার নেই। তাই আমরা ধারণা করছি যারা এটি করেছে তারা হয়তো ব্যাংক ডাকাতির উদ্দেশ্যে করেছে। পরে তদন্ত করে এটি জানা যাবে আসলে কি ব্যাংক ডাকাতির দৃশ্য না অন্য কিছু। আর ঘটনাটি পুলিশ গুরুত্বসহকারে তদন্ত করছেন।

উপজেলা জায়গীরহাট সোনালী ব্যাংক শাখার ম্যানেজার মুহাম্মদ সামিউল ইসলাম জানান, এ ঘটনায় বর্তমানে ব্যাংকে নিরাপত্তা জোরদার করা হয়েছে। তবে রাতেই থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। ডায়েরি করার ফলে পুলিশ ঘটনাটি তদন্ত করছেন। ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তা কেউ বিষয়টি জানানো হয়েছে।

রংপুর জেলা পুলিশের অতিরিক্ত সিনিয়র পুলিশ সুপার মধুসূদন রায় জানান, এই প্রথম রংপুর জেলার মিঠাপুকুর উপজেলায় জায়গীরে এরকম একটি ঘটনা ঘটেছে। তবে ব্যাংক ডাকাতির উদ্দেশ্যে না অন্য কিছু গুরুত্বসহকারে তদন্ত করা হচ্ছে। অতি দ্রুত এর উদঘাটন করা হবে। যারা এ ঘটনার সাথে জড়িত আছে তাদেরকে দ্রুত গ্রেফতার করা হবে।

মন্তব্য ( ০)





  • company_logo