• স্বাস্থ্য

নীলফামারীতে তিন লাখেরও বেশি শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে 

  • স্বাস্থ্য
  • ০৩ জুন, ২০২১ ১৬:০০:৪৬

ছবিঃ সিএনআই

নীলফামারী প্রতিনিধিঃ ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে নীলফামারী জেলায় তিন লাখ তিন হাজার আট’শ ৯৩টি শিশুকে ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ছয় মাস থেকে ১১মাস বয়সী শিশু রয়েছে ৩০ হাজার ১৮৯টি এবং ১২মাস থেকে ৫৯মাস বয়সী শিশু রয়েছে ২লাখ ৭৩হাজার ৭০৪টি। আগামী ৫জুন শনিবার থেকে শুরু হয়ে এই ক্যাম্পেইন চলবে ১৯জুন পর্যন্ত।

বৃহস্পতিবার দুপুরে নীলফামারী জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে সাংবাদিকদের নিয়ে অবহিত করণ সভায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর প্রস্তুতি নিয়ে জানান সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির। এতে জানানো হয় ৬-১১ মাস বয়সীদেও নীল এবং ১২-৫৯মাস বয়সীদেও লাল রঙ এর ক্যাপসুল খাওয়ানো হবে।
জেলার ১৫৮৭টি কেন্দ্রে সকাল নয়টা থেকে স্বাস্থ্য বিধি মেনে বিকেল পাঁচটা পর্যন্ত শিশুদের ক্যাপসুল খাওয়ানো হবে। এজন্য ৩১৭৪জন স্বেচ্ছাসেবক এবং ১৯১জন সুপার ভাইজার দায়িত্ব পালন করবেন।

সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির জানান, সপ্তাহের ছয় দিনের মধ্যে দু’দিনই পিআই কার্যক্রম পরিচালনা করা হয় কেন্দ্রগুলোতে এই দু’দিন বাদে বাকি চার দিন ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে কেন্দ্র গুলোতে। অনুষ্ঠানে ক্যাম্পেইন নিয়ে জেলার চিত্র উপস্থাপন করেন সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার আব্দুল্লাহ আল মামুন এবং শুভেচ্ছা বক্তব্য দেন সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের সোহেল। অনুষ্ঠানের শুরু সদ্য প্রয়াত বাংলাদেশ টেলিভিশনের নীলফামারী প্রতিনিধি নুরুল ইসলাম ও দৈনিক প্রথম আলোর প্রতিনিধি মীর মাহমুদুল হাসান আস্তাকেরমা মোমিনা খাতুনের জন্য বিশেষ
মোনাজাত করা হয় স্বাস্থ্য বিভাগের পক্ষ্য থেকে।

মন্তব্য ( ০)





  • company_logo