• কূটনৈতিক সংবাদ

শীঘ্রই বাংলাদেশে ভ্যাকসিন রপ্তানি করা হবে: আখাউড়ায় ভারতীয় হাইকমিশনার 

  • কূটনৈতিক সংবাদ
  • ২২ এপ্রিল, ২০২১ ১৪:৩৮:৩৪

ছবিঃ সিএনআই

ব্রাহ্মণবাড়িয়া থেকে হাসান জাবেদ:  ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনার বিক্রম দুরাই স্বামী বলেছেন, করোনা মহামারির কারণে দুই দেশ একটি খারাপ সময় পার করছে। এর মধ্যে ভারত- বাংলাদেশ দু'দেশের সম্পর্ক উন্নত আছে। ভ্যাকসিনের জন্য দুই দেশের সম্পর্কে ভাটা পড়বে না। 
তিনি আজ বৃহস্পতিবার সকালে নিজ দেশ ভারত থেকে চারদিনের ছুটি কাটিয়ে সড়ক পথে ঢাকা ফেরার পথে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

ভারতীয় হাই কমিশনার বলেন, "এই মুহূর্তে ভারতে নিজেদের ভ্যাকসিন সংকটে আছে। উৎপাদন বাড়ানো হচ্ছে। শীঘ্রই বাংলাদেশে ভ্যাকসিন রপ্তানি করা হবে। তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের নিবিড় সম্পর্ক রয়েছে। এ কারণে অন্যান্য দেশের চেয়ে বাংলাদেশ সঙ্গে বেশি ভ্যাকসিন সরবরাহের চুক্তি আছে। 

তিনি জানান, চুক্তি অনুযায়ী ৭০ লাখ টিকা সরবরাহ করা হয়েছে। বাকি টিকাগুলো ক্রমান্বয়ে সরবরাহ করা হবে।  এর আগে ভারতীয় হাই কমিশনারকে দুদেশের শূন্য-রেখায় স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর-এ-আলম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মিজানুর রহমানসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা। গত ১৮ মার্চ আখাউড়া স্থলবন্দর হয়ে ঢাকা থেকে দিল্লী গিয়েছিলেন ভারতীয় হাইকমিশনার। 

মন্তব্য ( ০)





  • company_logo