• বিশেষ প্রতিবেদন

রংপুরে কঠোর অবস্থানে দ্বিতীয় দিনের লকডাউনে প্রশাসন 

  • বিশেষ প্রতিবেদন
  • ১৫ এপ্রিল, ২০২১ ১২:৫৫:৩৬

ছবিঃ সিএনআই

রংপুর ব্যুরো:  সরকার ঘোষিত কঠোর অবস্থানে দ্বিতীয় দিনের লকডাউনে রংপুর নগরী সকাল থেকে যান চলাচল ছিল খুবই কম। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল থেকে রংপুর নগরী ও জেলায় কড়া অবস্থানে ছিল প্রশাসন।  কয়েকটি স্থানে চেকপোস্ট বসিয়ে যানবাহন ও মোটরসাইকেল বহনকারীদের তল্লাশি করা হচ্ছে। 

রংপুর নগরীর মূল পয়েন্টগুলোতে পুলিশ প্রশাসন চেকপোস্ট বসিয়ে মানুষের চলাচল নিয়ন্ত্রণ করছেন।এছাড়াও পরিচালনা করা হয়েছে ভ্রাম্যমাণ আদালত। নগরীর বিভিন্ন কাঁচাবাজারগুলোতে নজরদারিতে রেখেছে প্রশাসন।

পুলিশ প্রশাসনের কঠোর অবস্থানে থাকায় রংপুর ও জেলায় পরিণত হয়  ফাঁকা নগরীতে। জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরেও তেমন লোকজন বের হয়ে দেখা যায়নি।তবে কাঁচা মুদি দোকান সহ ইফতার সামগ্রী কিনতে দোকানে দেখা গেছে মানুষের ভিড়।

রংপুর নগরীর শপিংমল ও ছোট-বড় সব ধরনের দোকান বন্ধ থাকায় সকাল থেকেই নিস্তব্ধ ছিল রংপুর। তবে নগরীতে শপিংমল ও মার্কেটগুলোর সামনে দেখা গেছে সাধারণ মানুষের ভিড়।

মহানগরীর  জেলা স্কুল চেকপোস্ট, কাছারি বাজার, মর্ডান মোড়, পার্কের মোড়, সাতরাস্তার মোড়, এরশাদনগর রোড, আরকে রোড,মেডিকেল মোড়, মর্ডান মোড়,কেন্দ্রীয় বাস টার্মিনাল,এলাকাসহ গুরুত্বপূর্ণ জায়গায় সব দোকান ছিল বন্ধ। ও যান চলাচল একেবারেই কম ছিল।

মহানগরীর পাড়া মহল্লার মুদি দোকান ও হোটেল কিছু কিছু খোলা দেখা গেছে।তবে মানুষ ইফতার সামগ্রী ও বিভিন্ন রকমের কাঁচাবাজার সহ নিত্যপূর্ণ কিনবার জন্য ছুটছেন বাজারে।

নগরীর কাঁচা বাজার এলাকায় দেখা গেছে কিছুটা ভিন্ন চিত্র।সকাল থেকেই মানুষজন কেনাকাটা করেছেন।

রংপুরের সড়ক মহাসড়কে  তেমন কোনো পরিবহন চোখে না পড়লেও থ্রি-হুইলার, সিএনজি, অটোবাইক,রিকশা, মোটরসাইকেল, প্রাইভেটকার এবং জরুরি সেবার গাড়ি চলাচল করতে দেখা গেছে।

এছাড়াও রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশ ও জেলা পুলিশের টহল অব্যাহত রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

পুলিশ বলছেন অহেতুক বাইরে বের হতে নিষেধ করে স্বাস্থ্যবিধি মেনে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন। পুলিশ প্রশাসন ও সিটি করপোরেশনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।

এদিকে লকডাউন মেনে চলতে বৃহস্পতিবার নগরীর জাহাজ কোম্পানি এলাকায় অভিযান চালানো হয়। রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ জানান নগরীতে চেকপোস্ট বসানো হয়েছে।চলাচলে নিষেধাজ্ঞা মেনে চলাচল করতে বলা হয়েছে। নগরীতে বিভিন্ন চেকপোষ্টে পুলিশ মোতায়েন করা হয়েছে।

তিনি আরো বলেন মানুষের নিরাপত্তা নির্বিঘ্নে বাসা বাড়িতে থাকতে পারে সে জন্য প্রতিটি মহল্লায় পুলিশের টহল জোরদার করা হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo