• স্বাস্থ্য

উদ্বোধন হলেও চালু হয়নি ফেনী জেনারেল হাসপাতালের আইসিইউ

  • স্বাস্থ্য
  • ১৩ এপ্রিল, ২০২১ ১৭:২২:২৭

ছবিঃ সিএনআই

ফেনী প্রতিনিধি: ফেনী জেনারেল হাসপাতালের উদ্বোধন এর ১১ মাস পার হতে চললেও চালু করা সম্ভব হয়নি ইনসেন্টিভ কেয়ার ইউনিট আইসিইউ।। করোনা সংক্রমনের উচ্চ ঝুঁকিতে থাকা এ জেলায় রোগীর সংখ্যা ক্রমেই বাড়তে থাকায় সংকটাপন্ন রোগীরা আইসিইউর অভাবে মারা যাচ্ছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়,গত বছরের মার্চ থেকে জেলায় কোভিড এর প্রকোপ বেড়ে যায় এমন পরিস্থিতিতে কোভিড সেবা দেওয়ার জন্য জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ফেনী জেলার জেনারেল হাসপাতালে ৩০ শয্যার  আইসোলেশন ইউনিট চালু করা হয়। পর্যায়ক্রমে হাসপাতাল টিতে ৭৫ শয্যায় আইসোলেশন উন্নীত করা হয়। গত বছর থেকে এ পর্যন্ত ১১ জন কোভিড পজিটিভ রোগী মারা যান। রবিবার হাসপাতালে গিয়ে জানা গেছে,হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৪২ জন, এর মধ্যে ১৩ জন পজিটিভ রোগী রয়েছেন। 

গত বছরের ১৭ মে হাসপাতালে আইসিইউ উদ্বোধন করা হয়। এরপর ১১ মাস অতিবাহিত হতে চললেও চালু করা সম্ভব হয়নি আইসিইউ সেবা। ইতিমধ্যে আইসিইউ সেবা চালুর জন্য একজন চিকিৎসক ডা. আসিফ ইকবাল ও ৫ জন নার্স কে প্রশিক্ষণ দেওয়া হয়। হাসপাতাল সূত্র জানায় ১০শয্যার আইসিইউ চালু করতে একজন ক্রিটিক্যাল কেয়ার চিকিৎসক ৩ জন কনসালটেন্ট, ৬ জন মেডিকেল অফিসার প্রয়োজন। 

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মোঃ ইকবাল হোসেন ভূঁইয়া জানান করোনার সংকটাপন্ন রোগীদের জন্য ভেন্ডিলেটরের চেয়ে অক্সিজেন গুরুত্বপূর্ণ। নিরবিচ্ছিন্ন অক্সিজেন সেবার প্রস্তুতি চলছে খুব শীঘ্রই চালু করতে উদ্যোগ নেওয়া হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo