• শিক্ষা

বিশ্ববিদ্যালয়ে ভর্তির ব্যাপারে সিদ্ধান্ত আজ

  • শিক্ষা
  • ১৭ অক্টোবর, ২০২০ ১১:৪২:১৯

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ শিক্ষার্থীদের মহামারি করোনা ভাইরাসের বিষাক্ত ছোবলমুক্ত রাখতে গত মার্চ থেকেই বন্ধ রয়েছে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। বিশ্বে চলমান এই মহামারির কারণে দেশের প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী, জেএসসি-জেডিসি ও উচ্চ মাধ্যমিক এবং সমমানের পরীক্ষা ইতোমধ্যেই বাতিল করা হয়েছে। এই পরিস্থিতির মাঝে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনলাইনে নেওয়ার চিন্তা-ভাবনাও চলছে। তবে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে আজ।

আজ শনিবার (১৭ অক্টোবর) চলতি বছরের এইচএসসিতে ‘অটোপাস’ শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রক্রিয়া নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এ দিন বিশ্ববিদ্যালয় পরিষদের সভায় এই নীতিগত সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে গত বৃহস্পতিবার (১৫ অক্টোবর) ইউজিসির অনুষ্ঠিত এক ভার্চুয়াল সভায় এই তথ্য জানানো হয়। অনলাইন শিক্ষা কার্যক্রমের বর্তমান অবস্থা এবং এই ব্যবস্থাকে কীভাবে আরও কার্যকর করা যায়, এই বিষয়ক ওই সভায় সভাপতিত্ব করেন ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক ড. শহীদুল্লাহ।

এতে ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগমের সঞ্চালনায় সভায় কমিশনের সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর, অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ, অধ্যাপক ড. মো. আবু তাহের, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীন আক্তার প্রমুখ অংশ নেন।

প্রসঙ্গত, করোনা ভাইরাস মহামারির পরিস্থিতিতে সম্প্রতি এবারের এইচএসসি পরীক্ষা বাতিল করেছে সরকার। জেএসসি ও এসএসসির ফলাফলের গড়ের মাধ্যমে নির্ধারণ করা হবে এইচএসসির ফল।

মন্তব্য ( ০)





  • company_logo