• শিক্ষা
  • লিড নিউজ

আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, বন্ধ থাকছে স্কুল-মাদরাসা

  • শিক্ষা
  • লিড নিউজ
  • ৩০ এপ্রিল, ২০২৪ ১৪:০৪:৫০

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ তীব্র তাপপ্রবাহের কারণে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং মাদরাসার পাঠদান আগামী বৃহস্পতিবার (২ মে) পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ আদেশের বিরুদ্ধে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল উচ্চ আদালতে আপিল করার কথা জানালেও শেষ পর্যন্ত উচ্চ আদালত বন্ধ থাকার কারণে আপিল করা হবে না বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ফলে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী বন্ধ থাকছে স্কুল-মাদরাসা।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. আবুল খায়ের এ কথা জানান।

শিক্ষা মন্ত্রণালয়ের এই কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, ‘আদালতের আদেশের কোনো কপি এখনো আসেনি। আর এ পরিস্থিতিতে আপিল করার সুযোগও নেই। কারণ উচ্চ আদালত বন্ধ। তবে বৃহস্পতিবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে নাকি বন্ধ সেই সিদ্ধান্ত পরে জানানো হবে বলে জানান তিনি।

এর আগে, সোমবার (২৯ এপ্রিল) আদালতের আদেশের পর আপিল করা হবে বলে জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী। রাজধানীর আগারগাঁওয়ে এক অনুষ্ঠানে অংশ নিয়ে বক্তৃতাকালে তিনি বলেন, ‘সবকিছুতেই কেন শিক্ষা মন্ত্রণালয়ের ওপর আদালতের নির্দেশনা নিয়ে আসতে হবে? সাংবিধানিকভাবে যার যা দায়িত্ব, তা পালন করা বাঞ্ছনীয়।’

বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে সোমবার এ আদেশ দেন। আদেশে আদালত বলেছেন, যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণিকক্ষে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র (এসি) রয়েছে, সেগুলোতে যথারীতি ক্লাস চলবে। যদি কোনো প্রতিষ্ঠানে পরীক্ষার দিন ধার্য করা থাকে সেক্ষেত্রে শিডিউল অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মন্তব্য ( ০)





  • company_logo