• খেলাধুলা

ওয়াটসনকে আনার জোর চেষ্টা চালাচ্ছে রংপুর!

  • খেলাধুলা
  • ২৪ ডিসেম্বর, ২০১৯ ১৪:৩৬:৫৩

সব কিছু ঠিক থাকলে হয়তো এবারও বিপিএলে ক্রিস গেইলের দেখা মিলছে। বিশ্ব ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র আর বিশেষ করে টি-টোয়েন্টি ফরম্যাটের সফলতম উইলোবাজ গেইল আসছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলতে। ৭ জানুয়ারি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের জার্সি গায়ে ব্যাট হাতে শেরে বাংলায় নামতে দেখা যাবে গেইলকে। তার আসার খবর নিশ্চিতের মুহূর্ত থেকে আরও একটি প্রশ্ন আরও জোরালো হচ্ছে। অনেকের মনেই কৌতুহলি প্রশ্ন, ‘আচ্ছা, গেইলের পাশাপাশি বিপিএলের মাঝপথে আরও এক সুপারস্টারের আসার কথা ছিল। তিনি অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার শেন ওয়াটসন। রংপুর রেঞ্জার্সের হয়ে বিপিএলের ঠিক মাঝপথে যোগ দেবার ছিল এ অসি অলরাউন্ডারেরও। এখন তার কি অবস্থা?’

শেন ওয়াটসনকে কি আর দেখা যাবে? লিগ টেবিলে রংপুর রেঞ্জার্সের যে অবস্থা, তাতে করে তাকে শেষ মুহূর্ত পর্যন্ত পেতে কি উৎসাহ-আগ্রহ থাকবে রংপুর টিম ম্যানেজম্যান্টের? গেইলকে ৪ জানুয়ারির আগে পাওয়া যাবে না জেনেও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স দলে ভেড়াতে আগ্রহী। এর বড় কারণ হলো লিগ টেবিলে তাদের অবস্থান সুদৃঢ়। এখন পর্যন্ত তারা ৫ ম্যাচ জিতে ১০ পয়েন্ট নিয়ে সবার ওপরে। খুব স্বাভাবিকভাবেই চট্টগ্রামের অনেকদূর যাবার মানে সেরা চারে থাকার সম্ভাবনা প্রবল।
কিন্তু ওয়াটসনকে যাদের আনার কথা, সেই রংপুর রেঞ্জার্সের অবস্থা তো আর অত সমৃদ্ধ নয়। ৭ দলের আসরে পয়েন্ট তালিকায় এখন পর্যন্ত দলটির অবস্থান সবার পেছনে। ৫ খেলার ৪টিতেই হার। একটি মাত্র জয়ে পয়েন্ট মোটে ২। যদিও এখনো সাত সাতটি ম্যাচ বাকি। যার চার বা পাঁচটিতে জিততে পারলে শীর্ষ চারে থাকার সম্ভাবনা থাকবে। কিন্তু সেটা অনেক হিসেব নিকেশ আর ‘যদি-তবের’ ওপর নির্ভর করে। এখন প্রশ্ন হলো, সিলেটের সাথে যৌথভাবে তলানিতে থাকা রংপুর কি তারপরও ওয়াটসনকে আনতে চাইবে? রবিন লিগের প্রায় মাঝামাঝি অবস্থায় দাঁড়িয়ে আসলে রংপুর কি ওয়াটসনকে আনার মত অবস্থায় আছে? এ অসি অলরাউন্ডারের দলভুক্তিতে অবস্থানের বড় ধরনের হেরফের হবারই বা সম্ভাবনা কতটা? যে দল ৫ খেলার ৪টিতে হেরেছে, সেই দল ওয়াটসনের অন্তর্ভূক্তিতে হঠাৎ সচল হয়ে পরের খেলাগুলোর ৭০-৭৫ % জিতে যাবে আর ‘টপ ফোরে’ জায়গা করে নেবে-সে সম্ভাবনা বা নিশ্চয়তাই বা কতটা? তাই আগে ওয়াটসনকে আনার পরিকল্পনা থাকলেও সেটা এখনো বহাল আছে কি না, এসব প্রশ্ন বড় হয়ে দেখা দিয়েছে। ভেতরের খবর, রংপুর ম্যানেজমেন্ট এখনো মানে শেষ পর্যন্ত ওয়াটসনকে আনতে ইচ্ছুক। তাদের মনোভাবটা এমন, হ্যাঁ, যদিও ৪০% ম্যাচ হয়ে গেছে। যেখানে সাফল্যর মাত্রা খুব কম। তাই বলে সব শেষ হয়ে গেছে ভেবে ও ধরে হাত পা গুটিয়ে বসে থাকলে চলবে না। খেলাটা ক্রিকেট, গৌরবময় অনিশ্চয়তার। আর টি-টোয়েন্টি মানেই পরতে পরতে অনিশ্চয়তা, ওঠা নামা এবং সব সম্ভবের ফরম্যাট। এখানে নিশ্চিত বা শেষ বলে কিছু নেই। যখন তখন ঘটে যায় যে কোন কিছু। তাই রংপুর রেঞ্জার্স ম্যানেজমেন্ট হাল ছাড়তে নারাজ। তাদের আশা এখনো সব সম্ভাবনা শেষ হয়ে যায়নি। তাই ওয়াটসনকে আনার চিন্তাও বাদ যায়নি। বরং তাকে আনার জোর চেষ্টা চলছে। রংপুর রেঞ্জার্সের টেকনিক্যাল অ্যাডভাইজার হাবিবুল বাশার আজ মঙ্গলবার মধ্যাহ্নে ওয়াটসন ইস্যুতে জাগো নিউজের সাথে আলাপে ওমন আশার কথা শোনান। হাবিবুল বাশারের আশাবাদী সংলাপ, ‘আমরা হাল ছাড়িনি। আমরা মনে করি না যে, সব শেষ হয়ে গেছে। বরং আমাদের চেষ্টা থাকবে শেষপর্যন্ত লড়াই-সংগ্রাম চালিয়ে যাবার। শেষপর্যন্ত প্রাণপন চেষ্টা করে দেখি কতটা কি করা যায়, কতদূর যাওয়া যায়!’ রংপুর টেকনিক্যাল অ্যাডভাইজারের বিশ্বাস, সামনের দিনগুলো ভালো হলে তাদের সম্ভাবনার দুয়ার খুলতেও পারে। আর তাই তারা ওয়াটসনকে আনতে বদ্ধ পরিকর। ওয়াটসন ইস্যুতে হাবিবুল বাশারের শেষ কথা, ‘আমরা আপ্রাণ চেষ্টা করছি ওয়াটসনকে দলে পেতে। আগামী ২৭ ডিসেম্বর খুলনা টাইগার্সের সাথে ঢাকায় পরের পর্বের প্রথম দিন রাতের খেলায় ওয়াটসনকে খেলানোর চেষ্টাও চলছে। আশা করছি ২৬ ডিসেম্বরের মধ্যে ওয়াটসন চলে আসবেন এবং পরের ৭ ম্যাচই খেলবেন।’ বলার অপেক্ষা রাখে না, ডাবল সেঞ্চুরি না হলেও এই শেরে বাংলায় ৮ বছর আগে (২০১১ সালের ১১ এপ্রিল) এক ম্যাচে ১৫ ছক্কা আর সমান বাউন্ডারিতে মাত্র ৯৬ বলে ১৯২.৭০ স্ট্রাইকরেটে ১৮৫ রানের অবিস্মরণীয় এক ইনিংস খেলে রেকর্ড গড়েছিলেন ওয়াটসন। সেই মাঠে এবার প্রথম বিপিএল খেলতে নেমে একা রংপুরকে টেনে তুলতে পারবেন কি?

মন্তব্য ( ০)





  • company_logo