• উদ্যোক্তা খবর

ঈদ উপলক্ষে যমুনা চরাঞ্চলের শিক্ষার্থীদের মাঝে পোশাক ও খাদ্য বিতরণ

  • উদ্যোক্তা খবর
  • ০৩ এপ্রিল, ২০২৪ ১৯:০২:০৪

ছবিঃ সিএনআই

গোপালপুর প্রতিনিধিঃ আন্তর্জাতিক দাতা সংস্থা হিউম্যান কনসার্ন ইন্টারন্যাশনালের (এইসসিআই) সহযোগিতায় ও এনজিও সুশীলনের বাস্তবায়নে, টাঙ্গাইলের যমুনা নদীর দুর্গম চরের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে ঈদ উপহার হিসাবে পোশাক ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। 

বুধবার (৩ এপ্রিল) সকাল ১০টায় চর শুশুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ভুঞাপুর ও গোপালপুরের বিভিন্ন চরের ৮৯জন শিশু শিক্ষার্থী(নারী)কে নতুন জামা, হিজাব, জুতা এবং খাদ্য সামগ্রী সোয়াবিন তেল ২কেজি, সেমাই ৪প্যাকেট, চিনি ১ কেজি,কনডেন্স মিল্ক ২ কৌটা, কিসমিস ২৫০ গ্রাম, চিনাবাদাম ৫০০ গ্রাম, মশলা (এলাচ, দারচিনি, লবঙ্গ, গোল মরিচ), আদা ৫০০ গ্রাম, রসুন ৫০০ গ্রাম, লবন ১কেজি , পোলাও চাল ২কেজি, নুডুলস ১প্যাকেট, ছোলা ১কেজি করে বিতরণ করা হয়। 

শুশুয়া ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি মো. মমিনুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন অবঃ যুগ্ম সচিব আলহাজ্ব মো. বাহাজ উদ্দিন মিঞা। আরো উপস্থিত ছিলেন সুশীলনের সিএসপি'র মনিটরিং, ইভালিয়েশন এন্ড ডকুমেন্টশন অফিসার কাজী ফয়সাল কবির, মাষ্টার ট্রেইনার সৈয়দা ফাতেমা-তুজ-জান্নাতী ও অভিভাবকবৃন্দ। তত্ত্বাবধানে ছিলেন সুশীলন লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সুশীলনের উপ-পরিচালক মোস্তফা বকুলুজ্জামান।

সুশীলনের প্রতিনিধি কাজী ফয়সাল কবির জানান, এখন থেকে চরাঞ্চলের সুবিধাবঞ্চিত মানুষের জন্য সুশীলন নিয়মিত কাজ করে যাবে। হিউম্যান কনসার্ন ইন্টারন্যাশনালের সহায়তায় এই প্রজেক্ট চরাঞ্চলে আগামীতেও অব্যাহত থাকবে।

হিউম্যান কনসার্ন ইউএসএ'র সিইও মাসুম মাহবুবুর রহমান জানান, চরাঞ্চলের জীবনমান নিয়ে আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত গবেষণাপত্র প্রকাশ পেয়েছে। গবেষণায় উঠে এসেছে চরাঞ্চলের মানুষের বাসস্থান, শিক্ষা ও স্বাস্থ্যখাতে সরকারি ও বেসরকারি সহযোগিতা বাড়ানো দরকার। সেই তাগিদে হিউম্যান কনসার্ন ইন্টারন্যাশনাল, যমুনা নদীর চরাঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নে এনজিও সুশীলনের সহায়তায় কাজ করে যাবে।

মন্তব্য ( ০)





  • company_logo