• খেলাধুলা

প্রথম দিনেই তিনশ পার করল শ্রীলংকা

  • খেলাধুলা
  • ৩০ মার্চ, ২০২৪ ২০:০৬:৩৭

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশ দলকে হতাশ করে প্রথম দিনেই তিনশ পার করল শ্রীলংকা ক্রিকেট দল। চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের খেলা শেষে শ্রীলংকার সংগ্রহ ৪ উইকেটে ৩১৪ রান। ৩৪ ও ১৫ রানে অপরাজিত আছেন সাবেক ও বর্তমান অধিনায়ক দিনেশ চান্দিমাল ও ধনাঞ্জয়া ডি সিলভা।  

শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে শ্রীলংকা। উদ্বোধনী জুটিতে ৯৬ রান যোগ করেন দুই ওপেনার নিশান মাদুশঙ্কা ও দিমুথ করুনারত্নে।  

রান আউট হয়ে ফেরার আগে ১০৫ বলে ৬টি বাউন্ডারির সাহায্যে ৫৬ রান করেন ওপেনার নিশান মাদুশঙ্কা।

দ্বিতীয় উইকেটে কুশাল মেন্ডিসকে সঙ্গে নিয়ে ফের ১১৪ রানের জুটি গড়েন সাবেক অধিনায়ক দিমুথ করুনারত্নে।

ইনিংসের শুরু থেকে দুর্দান্ত ব্যাটিং করে সেঞ্চুরির পথেই ছিলেন করুনারত্নে। তাকে সেঞ্চুরি বঞ্চিত করেন এই টেস্টে অভিষেক হওয়া হাসান মাহমুদ। তার বলে বোল্ড হওয়ার আগে ১২৯ বলে ৮টি চার আর এক ছক্কায় ৮৬ রান করে ফেরেন ওপেনার করুনারত্নে।

দলীয় ২১০ রানে ওপেনার করুনারত্নে আউট হওয়ার পর সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসের সঙ্গে ৫৩ রানের জুটি গড়তেই বিপদে পড়ে যান কুশাল মেন্ডিস। তিনিও সেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন। মাত্র ৭ রানের জন্য ১০ম টেস্ট সেঞ্চুরির দেখা পাননি শ্রীলংকান এই তারকা ব্যাটসম্যান। 

সাকিব আল হাসানের বলে মেহেদি হাসান মিরাজের হাতে ক্যাচ তুলে সাজঘরে ফেরার আগে ১৫০ বলে ১১টি চার আর একটি ছক্কার সাহায্যে ৯৩ রান করে ফেরেন কুশাল মেন্ডিস।

দিনের একিবারে শেষ দিকে হাসান মাহমুদের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন শ্রীলংকার সাবেক আরেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। তিনি ৭১ বলে দুই চার আর এক ছক্কায় ২৩ রান করে দলীয় ২৮৯ রানে ফেরেন।

এরপর দিনের শেষ ৯ ওভারে দেখে-শুনে ব্যাটিং করে যান সাবেক ও বর্তমান অধিনায়ক দিনেশ চান্দিমাল ও ধনাঞ্জয়া ডি সিলভা। 

মন্তব্য ( ০)





  • company_logo