• সমগ্র বাংলা

পাকশী বিভাগীয় রেলওয়ের ২৭ বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা

  • সমগ্র বাংলা
  • ২৬ মার্চ, ২০২৪ ১৭:১৯:২৩

ছবিঃ সিএনআই

পাবনা প্রতিনিধিঃ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় রেলওয়ের আওতাধীন বিভিন্ন রেলওয়ে স্টেশনের ২৭ জন বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে পাবনার ঈশ্বরদী উপজেলার পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) চত্বরের সামনে এ সংবর্ধনা প্রদান করা হয়।

বাংলাদেশ রেলওয়ে মুক্তিযোদ্ধা সংসদ, রেলওয়ে থানা কমান্ড পাকশীর বীর মুক্তিযোদ্ধাদের হাতে সম্মাননা পুরস্কার ও ফুলের শুভেচ্ছা তুলে দেন পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ।

যারা সংবর্ধনা পেয়েছেন তারা হলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম টিনু, সামছুজ্জোহা, জহুরুল হক, আব্দুল ওয়াহাব, আব্দুল বারি, রুহুল আমিন, আলী আজাদ বিশ্বাস, জহুরুল ইসলাম, আব্দুল জব্বার, ছিদ্দিকুল ইসলাম, নুর মোহাম্মদ, আতাউর রহমান, আব্দুল মজিদ, আব্দুস সামাদ, জালাল উদ্দিন, মোক্তার হোসেন, একেএম আনোয়ারুল ইসলাম, রেজাউল করিম, মহসিন আলী, আফতাব উদ্দিন, শহিদুর রহমান, আব্দুর রহমান রাঙ্গা, আব্দুল মতিন, আমিরুল ইসলাম, আসাদুল হক, আছমত আলী, আব্দুল মতিন।

এছাড়া ‌'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন' শীর্ষক আলোচনা সভায় বক্তব্য রাখেন, পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ, বিভাগীয় প্রকৌশলী-১ নাজিব কায়সার, বিভাগীয় প্রকৌশলী-২ বীরবল মণ্ডল, বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম সোহান, বিভাগীয় সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী এম এম রাজিব বিল্লাহ, বিভাগীয় বৈদ্যুতিক প্রকৌশলী রিফাত শাকিল রুম্পা, রেলওয়ে শ্রমিকলীগ পাকশী শাখার সভাপতি ইকবাল হায়দার, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, পাকশী চন্দ্রপ্রভা বিদ্যাপীঠের প্রধান শিক্ষক কামরুল ইসলাম।

স্বরচিত কবিতা আবৃত্তি করেন চন্দ্রপ্রভা বিদ্যাপীঠের ৯ম শ্রেণির শিক্ষার্থী আলফা হক আস্থা। স্বাগত বক্তব্য দেন, পাকশী রেলওয়ে বালিকা বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী লামিয়া আক্তার সূচনা।

এ সময় পাকশী বিভাগীয় রেলওয়ে বিভিন্ন কার্যালয়ের রেলওয়ের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন রেলওয়ে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে পাকশী বিভাগীয় রেলওয়ের আওতাধীন পার্বতীপুর, খুলনা, রাজবাড়ি, ঈশ্বরদী ও রাজশাহীর লোকোমোটিভ কারখানা, পাকশী বিভাগীয় কন্ট্রোল অফিস হতে একযোগে এক মিনিট হুইসেল বাজিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসকে স্বাগত জানানো হয়।

এছাড়া আন্তঃনগর বনলতা, চিত্রা, টুঙ্গিপাড়া, রূপসা ও চিলাহাটি এক্সপ্রেস ট্রেনে লোকোমোটিভ ইঞ্জিন সজ্জিতকরণ, বিভাগীয় সদর দফতরের মূল ভবন, কন্ট্রোল অফিস, মুক্তিযোদ্ধা অফিস, খুলনা ও রাজশাহী রেলওয়ে স্টেশন সজ্জিতকরণ করা হয়।

সকালে সুর্যোদয়ের সাথে সাথে পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) কার্যালয়ের সামনে জাতীয় সংগীতের সুরে সুরে জাতীয় পতাকা উত্তোলন, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর অভিবাদন শেষে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়।

র‍্যালিটি পাকশী রেলওয়ে ম্যানেজারের কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে পাকশী সদর দফতরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহিদ মিনারে গিয়ে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এছাড়া  মসজিদে, মন্দিরে সকল শহিদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও প্রার্থনা করা হয়।

মন্তব্য ( ০)





  • company_logo