• সমগ্র বাংলা
  • লিড নিউজ

জামালপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ২৬ মার্চ, ২০২৪ ১৬:০০:৩৮

ছবিঃ সিএনআই

জামালপুর প্রতিনিধিঃ জামালপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটির প্রথম প্রহরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে জামালপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের সূচনা করা হয়।

২৬ মার্চ উপলক্ষে জেলা প্রশাসন ও বিভিন্ন প্রতিষ্ঠান মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে পুষ্পাঞ্জলি অর্পণ করে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানান।

২৬ মার্চ ভোর ৬টার দিকে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে প্রথমে শ্রদ্ধা জানান জামালপুর সদর আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ।

পরে জামালপুর জেলা প্রশাসক মো. সফিউর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম, সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। এছাড়া জেলা আওয়ামী লীগ, জেলা বিএনপি, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, প্রেসক্লাব জামালপুর, জামালপুর অনলাইন জার্নালিস্ট নেটওয়ার্ক এবং স্বাধীনতার চেতনায় বিশ্বাসী বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

এদিকে সকাল ৮টার দিকে বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়াম মাঠে জেলা প্রশাসন আয়োজিত কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে । অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকল প্রতিষ্ঠানকে শুভেচ্ছা স্মারক ও প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী দের পুরস্কার বিতরণ করা হয়। 

বেলা ১২ টার দিকে জেলা শিল্পকলা একাডেমির বীর মুক্তিযোদ্ধা গীতিকার নজরুল ইসলাম বাবু মিলনায়তনে জীবিত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও স্বাধীনতা সংগ্রামে আত্মদানকারী সকল বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ।

জেলা প্রশাসক মো: শফিউর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান বিপিএম। অনুষ্ঠানের শেষ পর্বে জাতীয় শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাগণদের কে রজনীগন্ধা ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এছাড়াও আলোচনা সভায় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, স্কুল কলেজে শিক্ষার্থীবৃন্দ সহ সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

মন্তব্য ( ০)





  • company_logo