• খেলাধুলা

নিয়মিত টেস্ট খেললে আকর্ষণীয় বোনাসের অফার

  • খেলাধুলা
  • ২৭ ফেব্রুয়ারী, ২০২৪ ১৭:৩৫:০৮

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ যারা নিয়মিত টেস্ট খেলবে তাদের জন্য আকর্ষণীয় বোনাসের ঘোষণা দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। 

ভারতীয় ক্রিকেটাররা আন্তর্জাতিক টেস্ট খেলার জন্য ম্যাচ ফি হিসেবে ১৫ লাখ রুপি করে পেয়ে থাকেন। আর ওয়ানডেতে প্রতি ম্যাচে ৬ লাখ করে পান। আর টি-টোয়েন্টির জন্য পান ৩ লাখ করে। নিয়মিত টেস্ট খেলা প্লেয়ারদের জন্য বোনাসের প্রস্তাব দেওয়া হয়েছে।

বিসিসিআইয়ের বারবার নির্দেশ সত্ত্বেও রঞ্জি ট্রফিতে খেলেননি ইশান কিষাণ এবং শ্রেয়াস আইয়ার। ইশান তো রঞ্জি না খেলে আইপিএলের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন। প্রথমে ইশান এবং তারপর শ্রেয়াস ভারতীয় টিম ম্যানেজমেন্টের ঘরোয়া লাল বলের ক্রিকেট খেলার সরাসরি নির্দেশ উপেক্ষা করার সিদ্ধান্ত নেন।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে বিসিসিআই এখন টেস্ট ক্রিকেটারদের পুরস্কৃত করার জন্য একটি বেতন কাঠামোর সিদ্ধান্ত নিয়েছে।

নতুন বেতন কাঠামো অনুসারে যদি কেউ এক ক্যালেন্ডারে বছরে সব টেস্টে অংশ নেন তাহলে তাকে বার্ষিক রিটেইনার চুক্তি ছাড়াও অতিরিক্ত পুরস্কৃত করার ভাবনা রয়েছে। এতে খেলোয়াড়রা আরও বেশি টেস্ট ম্যাচে অংশগ্রহণ করবে।

সব ঠিকঠাক থাকলে এবং বোর্ডের অনুমোদন পেলে ভারতীয় খেলোয়াড়দের জন্য এ সংশোধিত বেতন কাঠামো আসন্ন আইপিএলের পরে কার্যকর করা হবে।

মন্তব্য ( ০)





  • company_logo