• শিক্ষা

বাংলাদেশ ইউনেস্কোর নির্বাহী বোর্ডের সদস্য নির্বাচিত

  • শিক্ষা
  • ১৬ নভেম্বর, ২০২৩ ১৭:১৫:০৮

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ ২০২৩-২০২৭ মেয়াদে ইউনেস্কোর নির্বাহী বোর্ডের সদস্য নির্বাচিত হয়েছে বাংলাদেশ। ফ্রান্সের রাজধানী প্যারিসে ইউনেস্কোর সদর দপ্তরে ভোটের মাধ্যমে বিজয়ী হয়ে সদস্য নির্বাচিত হয় বাংলাদেশ।

গতকাল বুধবার (১৫ নভেম্বর) প্যারিসের স্থানীয় সময় সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। নির্বাহী বোর্ডের ১৮৪ সদস্যের মধ্যে ১৮১ সদস্য ভোট দেন। বাংলাদেশ ১৪৪ ভোট পেয়ে সদস্য নির্বাচিত হয়।

নির্বাচনে জয়ের পর প্যারিসে অবস্থান করা শিক্ষামন্ত্রী দীপু মনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

শিক্ষামন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন, এ জয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। তার নেতৃত্বে অগ্রগামী বাংলাদেশ আজ বিশ্বসভায় সবার প্রশংসা ও আস্থা অর্জন করেছে।

দীপু মনি ইউনেস্কোর স্থায়ী প্রতিনিধি খন্দকার মো. তালহা, দূতাবাসের প্রথম সচিব ওয়ালিদ বিন কাসেম ও অন্যান্য সহকর্মীদের ধন্যবাদ ও অভিনন্দন জানান। এছাড়া বাংলাদেশ ন্যাশনাল কমিশন ফর ইউনেস্কো, পররাষ্ট্র মন্ত্রণালয় ও শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানান শিক্ষামন্ত্রী।

নির্বাচনের ফল ঘোষণার পর ইউনেস্কো মহাপরিচালক অঁদ্রে আজুলে শিক্ষামন্ত্রী দীপু মনিকে অভিনন্দন জানান এবং উভয়ে একযোগে আগামী দিনেও কাজ করবার প্রত্যয় ব্যক্ত করেন।

মন্তব্য ( ০)





  • company_logo