• শিক্ষা
  • লিড নিউজ

যশোরে এবিসিডি কলেজে নবীন বরণ অনুষ্ঠিত

  • শিক্ষা
  • লিড নিউজ
  • ১৪ নভেম্বর, ২০২৩ ১৫:০৬:৪০

ছবিঃ সিএনআই

যশোরঃ যশোরের চৌগাছা উপজেলার এবিসিডি কলেজে শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার কলেজ ক্যাম্পাসে উচ্চ মাধ্যমিকের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের  নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রথম পর্বে কলেজের গভর্ণিং বডির সভাপতি হাফিজুর রহমান সভাপতিত্ব করেন। দ্বিতীয় পর্বে উপজেলা নির্বাহী অফিসার ইরুফা সুলতানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মো. আহসান হাবীব।

তিনি বলেন, শুধু পাঠ্যবইয়ের শিক্ষায় নিজেকে সীমাবদ্ধ রাখলে হবে না। নিজেকে বাইরের জগতে অবারিত রাখতে হবে। একাডেমিক শিক্ষার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে নিজেকে সম্পৃক্ত করতে হবে। তাহলেই পরিপূর্ণ শিক্ষা অর্জন সম্ভব হবে। সময়ের সঙ্গে আপডেট রাখতে হবে। 

তিনি আরও বলেন, প্রযুক্তির সুফল ও কুফল সম্পর্কে সচেতন থাকতে হবে। প্রযুক্তিকে ব্যবহার করে জ্ঞান অর্জন করতে পারলে নিজেকে আরও সমৃদ্ধ করতে পারবে। প্রযুক্তি সুফল ব্যবহার করে নিজের স্বপ্নকে এগিয়ে নিতে হবে। নিজের লক্ষ্য নির্ধারণ করতে হবে। স্বপ্নবাজ হতে হবে। লক্ষ্যে এগিয়ে যেতে অধ্যাবসায় করতে হবে। স্বপ্নের বীজ যেমন বপণ করবে, যেমন পরিচর্যা করবে, তেমন ফসল পাবে। অথ্যাৎ এই সময়টি স্বপ্ন বুনন, বপণ ও পরিচর্যার। যে যেভাবে নিজেকে প্রস্তুত করবে, সে তার স্বপ্ন সেভাবেই গড়ে উঠবে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যশোর শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর এম আবদুর রহিম, কলেজ পরিদর্শক সমীর কুমার কুণ্ডু, চৌগাছা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন এবিসিডি কলেজের অধ্যক্ষ রেজাউল ইসলাম।

বক্তব্য রাখেন কলেজের প্রাক্তন ছাত্র ও দৈনিক যুগান্তরের যশোর ব্যুরো প্রধান ইন্দ্রজিৎ রায়, নবীন শিক্ষার্থী মিতু খাতুন, সৌরভ আহমেদ লিখন, অন্বেষা রহমান, তাহিয়া, তাহসিন মিথিলা প্রমুখ। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন কলেজের সমাজকর্ম বিভাগের সহকারী  অধ্যাপক ড. জহুরুল হক ও সমাজবিজ্ঞান বিভাগের আবদুল মজিদ।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন ও পবিত্র ধর্মগ্রন্থ পাঠ করা হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

মন্তব্য ( ০)





  • company_logo