• তথ্য ও প্রযুক্তি

এবার সহজেই পুরোনো চ্যাট খুঁজে পাবেন হোয়াটসঅ্যাপের

  • তথ্য ও প্রযুক্তি
  • ১৩ নভেম্বর, ২০২৩ ১১:৫২:৩৯

ছবিঃ সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্ক: হোয়াটসঅ্যাপ বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম। একের পর এক নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে মেটার মালিকানাধীন সাইটটি। ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই নতুন সব ফিচার যুক্ত করছে তারা।

তবে হোয়াটসঅ্যাপে পুরোনো চ্যাট খুঁজে পাওয়া একটু মুশকিল ছিল বটে। বেশিদিন হয়ে গেলে আমার অনেক মেসেজ ডিসঅ্যাপায়ার হয়ে যায়। ফলে সেই মেসেজে কি ছিল তা আর জানা যায় না। তবে এবার হোয়াটসঅ্যাপে খুব সহজেই আপনি পুরোনো চ্যাট খুঁজে পাবেন।

এমনই একটি অসাধারণ ফিচার আনতে চলেছে প্ল্যাটফর্মটি। এই ফিচারের সাহায্যে পুরোনো মেসেজ খুঁজে পাওয়া খুব সহজ হয়ে যাবে। নতুন ফিচারটিতে তারিখ অনুসারে পুরোনো মেসেজ চট করে খুঁজে ফেলা যাবে।

ভিডিও এবং ভয়েস নোটের মতো মেসেজও খুঁজে পাবেন। তবে এই সব কিছুর জন্য সবচেয়ে প্রয়োজন হল, মনে রাখা কবে আপনি সেই নির্দিষ্ট মেসেজটি পাঠিয়েছিলেন। যদি সঠিক তারিখ মনে রাখতে না পারেন, তাহলে এই ফিচারের সাহায্যে খুঁজে পাওয়া আপনার কাছে কঠিন মনে হতে পারে।

বর্তমানে হোয়াটসঅ্যাপ ওয়েবের ২.২৩৪৮.৫০ বিটা সংস্করণে একটি ক্যালেন্ডার আইকন যুক্ত করা হয়েছে। এতে মেসেজ সার্চ করা যাবে। বর্তমানে শুধু নির্বাচিত ব্যবহারকারীরা এই ফিচারটি ব্যবহার করতে পারেন। বাকি ব্যবহারকারীদের জন্য এই ফিচার কবে আসবে, তা এখনও জানা যায়নি।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

মন্তব্য ( ০)





  • company_logo