• সমগ্র বাংলা

কুড়িগ্রামে শেখ কামালের জন্মবার্ষিকী পালিত

  • সমগ্র বাংলা
  • ০৫ আগস্ট, ২০২৩ ১৫:৪২:২০

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বাংলাদেশের আধুনিক ক্রীড়া ও সাংস্কৃতিক আন্দোলনের পথিকৃৎ বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। শনিবার সকালে স্বাধীনতার বিজয় স্তম্ভে শেখ কামালের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। কুড়িগ্রাম জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে জেলা স্টেডিয়াম মাঠে জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফের নেতৃত্বে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ উপলক্ষে জেলা প্রশাসন কুড়িগ্রাম আউটার স্টেডিয়ামে আলোচনাসভার আয়োজন করে।

আলোচনায় অংশ নেন কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ,  পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মো: জাফর আলী, একুশে পদকপ্রাপ্ত সমাজসেবক অ্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকন, বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ লাল ও আবদুল বাতেন,  জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রেদওয়ানুল হক দুলাল,  প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুল খালেক ফারুক, আওয়ামী লীগ নেতা ছানালাল বকসী।

আনম ওবায়দুর রহমান, জিল্লুর রহমান টিটু ও  সাঈদ হাসান লোবান,  জেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন প্রমুখ। আলোচনাসভায় বক্তারা বলেন, মুক্তিযুদ্ধ, ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনে শেখ কামাল অবিস্মরণীয় অবদান রেখে গেছেন। নতুন প্রজন্মের কাছে তাঁর সর্বোচ্চ ত্যাগ ও অবদানের কথা তুলে ধরতে হবে।

এছাড়া দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে কুড়িগ্রাম স্টেডিয়ামে প্রীতি ফুটবল ম্যাচ, গাছের চারা বিতরণ, দোয়া মাহফিল ও প্রামাণ্য চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। জেলা পরিষদের উদ্যোগে শেখ কামালের প্রতিকৃতিতে পুস্পস্তক অর্পণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ ছাড়া জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

 

মন্তব্য ( ০)





  • company_logo