• অপরাধ ও দুর্নীতি

জামালপুরে বিপুল পরিমাণ ভারতীয় জিরাসহ ১১ জন গ্রেফতার

  • অপরাধ ও দুর্নীতি
  • ১৪ ডিসেম্বর, ২০২২ ১৩:০৫:৫৭

ছবিঃ সিএনআই

মোঃ ইমরান মাহমুদ, জামালপুরঃ জামালপুরে শুল্ক কর ফাকি দিয়ে চোরাই পথে নিয়ে আসা আট হাজার নয়শত ছত্রিশ কেজি ভারতীয় জিরা উদ্ধার করেছে জামালপুর র‌্যাব-১৪ এর সদস্যরা।

এসময় একটি ট্রাক, দুইটি পিকআপ ও ইঞ্জিন চালিত একটি নছিমন জব্দসহ ১১ জন চোরাকারবারিকে গ্রেফতার করা হয়।

জামালপুর র‌্যাব-১৪, সিপিসি-১ এর কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান জানান, শুল্ক কর ফাকি দিয়ে বিপুল পরিমাণ ভারতীয় জিরার একটি চালান জামালপুরে আসছে। এমন তথ্যের ভিত্তিতে সিনিয়র সহকারী পুলিশ সুপার এম.এম.সবুজ রানার নেতৃত্বে র‌্যাবের একটি দল গত মঙ্গলবার রাতে জামালপুর জেলার মেলান্দহ উপজেলার ডেফলা ব্রীজ এলাকায় অভিযান চালায়।

এসময় র‌্যাব সদস্যরা একটি ট্রাক, দুইটি পিকআপ ও একটি ইঞ্জিন চালিত নছিমনে তল্লাশী চালিয়ে উল্লেখিত পরিমান ভারতীয় জিরাসহ ১১  জন চোরাকারবারি গ্রেফতার করেন।

গ্রেফতারকৃতরা হলেন,সরিষাবাড়ী উপজেলার মোঃ আনোয়ার হোসেন তালুকদার(৫০), কুঁড়িগ্রাম জেলার মোঃনাসির শেখ (৪০) একই এলাকার মোঃজমের আলী (৩৫) ও মোঃঅলি আহাম্মেদ(৪০), দেওয়ানগঞ্জ উপজেলার মোঃ আছমত আলী (৫৫) ও মোঃ ছানোয়ার হোসেন (২২),বকশীগঞ্জ উপজেলার  মোঃ মনোয়ার হোসেন (২০) এবং ট্রাক, পিকআপ ও ইঞ্জিন চালিত নছিমনের চালক  জামালপুর সদর উপজেলার মোঃ আব্বাস উদ্দিন(৪০), বকশীগঞ্জ উপজেলার মোঃ সোহেল মিয়া (৪০), মোঃ মিল্লাদ হোসেন (২০) ও মোঃ আব্দুস ছাত্তার (৪০)।

এসময় তাদের কাছ থেকে নগদ ৩২ হাজার ৪০০ টাকা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জিরার আনুমানিক মূল্য চুয়াল্লিশ লক্ষ আটষট্টি হাজার টাকা বলে জানায় র‌্যাব।

স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান জানান,প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যক্তিরা জামালপুর ও শেরপুর জেলার বিভিন্ন স্থানে চোরাই পথে আনা ভারতীয় পন্য বিক্রয়ের কথা স্বীকার করেছেন। এব্যাপারে মেলান্দহ থানায় একটি মামলা হয়েছে।

 

 

 

মন্তব্য ( ০)





  • company_logo