• শিক্ষা

উপবৃত্তি থেকে বঞ্চিত করার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

  • শিক্ষা
  • ০২ আগস্ট, ২০২২ ২০:২৭:১৩

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামে কলেজ কর্তৃপক্ষের দ্বন্দ্বের কারণে প্রধানমন্ত্রীর শিক্ষাসহায়তা ট্রাস্টের উপবৃত্তি থেকে ১৬৯ শিক্ষার্থীকে বঞ্চিত করার প্রতিবাদে মানববন্ধন করেছে জেলার রৌমারী উপজেলার যাদুরচর ডিগ্রী কলেজের একাদশ শ্রেনীর শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার (০২ আগষ্ট) দুপুরের দিকে উপজেলার যাদুরচর ডিগ্রি কলেজ মাঠে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন,গত ২১ এপ্রিলের মধ্যে কলেজ কর্তৃপক্ষ সংশ্লিষ্ট দপ্তরে শিক্ষার্থীদের তালিকা না পাঠানোয় আজ আমরা টাকা তুলতে পারেনি।

আমরা কলেজ কর্তৃপক্ষের নির্দেশনায় সময় মতো সমস্ত প্রয়োজনীয় কাগজ পত্র কলেজে জমা দিয়েছি কিন্তু কলেজ কর্তৃপক্ষের নিজেদের দ্বন্দ্বের কারণে আমাদের সেসব কাগজপত্র সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করেনি। ফলে আমরা ১৬৯ শিক্ষার্থী মোট ২০লক্ষ ২৮ হাজার টাকা উপবৃত্তি থেকে বঞ্চিত হয়েছি। এখন আমাদের দাবী যাদের জন্য এমন ঘটনা ঘটেছে তাদের বিচারসহ উপবৃত্তির আওতায় আনতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

এবিষয়ে যাদুরচর ডিগ্রি কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম বলেন,নির্ধারিত সময়ে শিক্ষার্থীদের তালিকা পাঠাতে অফিস সহকারী মোস্তফা কামাল ও মাসুদ পারভেজকে লিখিত নির্দেশনা দিলেও তারা মানেননি।

অফিস সহকারী মোস্তফা কামাল বলেন,উপবৃত্তির তালিকা তৈরির শুরুতে ওই সময়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শফিকুল ইসলাম বাঁধা প্রদান করেন।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ শফিকুল ইসলাম বলেন,উচ্চ আদালত থেকে রায় পাওয়ার পর অধ্যক্ষ রফিকুল ইসলাম আমাকে গত ২০ মার্চ চিঠি দেন। এর পর আমি ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব থেকে সরে আসি কর্মচারীদের তালিকা তৈরিতে বাধাঁ দেওয়ার প্রশ্নই আসে না।

এ ব্যাপারে রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুল আলম রাসেল বলেন,শিক্ষার্থীদের অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য ( ০)





  • company_logo