• শিক্ষা

জবি ছাত্রদলের বিক্ষোভ

  • শিক্ষা
  • ০১ আগস্ট, ২০২২ ২০:৪২:৫৭

ছবিঃ সিএনআই

জবি প্রতিনিধিঃ সারাদেশে ভয়াবহ লোডশেডিং ও জ্বালানি খাতে নজিরবিহীন অব্যবস্থাপনা এবং বিএনপি'র কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশে ভোলায় পুলিশের অন্যায়ভাবে গুলি বর্ষণ ও নির্বিচারে হত্যার প্রতিবাদে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ঘোষিত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ পালন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

সোমবার মিছিলটি বেলা ১১ঘটিকায় শুরু হয়ে ১১.৩০টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের তৃতীয় গেইট থেকে এসে রায়সাহেব বাজার মোড়ে শেষ হয়। মিছিলে অবৈধভাবে পুলিশের নজিরবিহীন গুলি বর্ষণে নিহত এবং আহতের প্রতিবাদ জানায় জবি শাখা ছাত্রদল। কেন্দ্রীয় সংসদ কর্তৃক ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল এ বিক্ষোভ মিছিলের আয়োজন করে।

মিছিল পরবর্তী সমাবেশ বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম। তিনি বলেন, বিএনপি ছাত্রদল, যুবদল, সেচ্ছাসেবক দলসহ সকল অঙ্গ সংগঠন এবং সাধারণ মানুষের উপর নির্বিচারে গুলি বর্ষণের অধিকার পুলিশের নেই। এমন আচরণ ভবিষ্যতে আর হলে ছাত্রজনতা নিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিরোধ গড়ে তুলবে।

সঞ্চালনায় সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, পুলিশের মতো রাষ্ট্রীয় বাহিনীর দলীয় আরচণ চলবে না। যদি এমন আচরণ কেউ যদি করতে চান, তাহলে তিনি যেন পুলিশের পোশাক ছেড়ে মুজিব কোর্ট পরিধান করেন। তাহলেই তখন তাদের রাজপথে মোকাবিলা করা হবে। আমরা কোন রাষ্ট্রীয় বাহিনীর গুটি কয়েক লোকের জন্যে বাহিনী তার দায় নিক তা চাই না। তাই দলীয় মানসিকতার সবাইকে তিনি সর্তক করেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শামসুল আরেফিন বলেন, বাংলাদেশের কোন নাগরিকের উপর অবৈধভাবে গুলি বর্ষণ পাক হানাদার বাহিনীর মতো আচরণ। এ ধরনের আচরণের বিরোদ্ধে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের নতুন প্রজন্মের মুক্তিযোদ্ধারা সর্বাত্মকভাবে প্রতিরোধ করবে। 

ছাত্র জনতার শক্তি সম্পর্কে ধারণা নিয়ে স্বৈরাচার বাহিনীদের সাবধান হওয়া উচিত। দেশের ক্রান্তিলগ্নে রক্ত দিতে জানে। মিছিলে আরও উপস্থিত নেতাকর্মীরা তাদের শক্ত অবস্থান ব্যক্ত করেন।

মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রদলের সিনিয়র কর্মী ফয়েজ উদ্দিন, জুলকার নাইন, আজিমুল চৌধুরী, তাহসান রেজা, শাকিল চৌধুরী, খোরশেদ রকি, রাকিবুল অয়ন, আল আমিন, মুসাব্বির মিল্লাত, প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রুমী, সাদ্দাম হোসেন, মোস্তাফিজুর অয়ন, রাশেদ বিন হাসিম, সজীব সাজু, জাহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক সাখাওয়াতুল ইসলাম পরাগ, মাহমুদুল হাসান, মাঈন উদ্দিন, কাউসার আকাশ, আরিফুল ইসলাম, ইয়াসির আরাফাত, মারুফ আহমেদ, রিফাত, আসিফ ইমরান, রাসেল মিয়া, মেহেদী হাসান, শাওন, রবিন মিয়া, মেহেদী বাপ্পি, মোজ্জামেল ডেনি, মোরসালিন, সুলতান মাহমুদ, তারিকুল ইসলাম প্রমুখ।

মন্তব্য ( ০)





  • company_logo