• অপরাধ ও দুর্নীতি

টাঙ্গাইলে পণ্য মেলায় প্রতারণামূলক বিজ্ঞাপনের জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক অর্থদণ্ড

  • অপরাধ ও দুর্নীতি
  • ০২ মার্চ, ২০২১ ১০:৪৫:২৫

ছবিঃ সিএনআই

টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলে পণ্য মেলায় প্রতারণামূলক চটকদার বিজ্ঞাপন প্রচারের মাধ্যমে ভোক্তাদের ক্ষতিগ্রস্থ করায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক ২টি ব্যবসা প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দেয়া হয়েছে। ১টি কিনলে ১টি ফ্রি, এরকম বিজ্ঞাপন আমরা সচারাচর বিভিন্ন মেলাতেই দেখতে পাই। কিন্তু এবার ভিন্ন রকম চমকপ্রদ বিজ্ঞাপন প্রচার করে অর্থদণ্ড গুনতে হলো মেলায় অবস্থানরত দুটি ব্যবসা প্রতিষ্ঠান কে।

টাঙ্গাইল চলমান মাসব্যাপী ক্ষুদ্র কুটির শিল্প ও পণ্য মেলায় অতিরিক্ত আকর্ষণকে পুঁজি করে ক্রেতাদের মন যোগাতে ভিন্ন উপায় অবলম্বনের দায়ে এ অভিযান পরিচালিত হয়। ১ মার্চ বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এর অর্পিত ক্ষমতাবলে, জেলা প্রশাসক মহোদয়ের সহযোগিতায় টাঙ্গাইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ লঙ্ঘনের অপরাধে ২টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেন।

এসময় সংশ্লিষ্ট সকল ব্যবসায়ীদের স্বাস্হ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত ও বিক্রয়, মূল্য তালিকা প্রদর্শন ও তালিকা হালনাগাদ করা, ক্রয় ও বিক্রয় ভাউচার সংরক্ষণ, অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার জন্য নির্দেশনা প্রদান করা হয়। এ অভিযানে জেলা পুলিশের একটি চৌকশ টিম সহযোগীতা করেন। জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর টাঙ্গাইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী বলেন, জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে।

মন্তব্য ( ০)





  • company_logo