• অপরাধ ও দুর্নীতি

বরগুনায় দুই কোটি টাকার তক্ষকসহ পাচারকারী আটক

  • অপরাধ ও দুর্নীতি
  • ০৯ ফেব্রুয়ারী, ২০২১ ১১:৪৬:২০

ছবিঃ সংগৃহীত

 

নিউজ ডেস্কঃ বরগুনার পাথরঘাটায় দুই কোটি টাকা মূল্যের একটি তক্ষকসহ রঞ্জন বারিক (৪৫) নামের এক পাচারকারীকে আটক করেছে কোস্টগার্ড। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার (০৮ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা সুলতানা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন এবং তক্ষকটি বনে অবমুক্ত করার জন্য বন বিভাগের কাছে হস্তান্তর করার নির্দেশ দেন।

এর আগে সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে উপজেলার চরদুয়ানী ইউনিয়নের মুন্সিরহাট ব্রিজ এলাকা থেকে আটক করা হয়। আটক পাচারকারী চরদুয়ানী ইউনিয়নের ছহেরাবাদ গ্রামের নকুলেশ্বর বারিকের ছেলে রঞ্জন বারিক (৪৫)।

কোস্টগার্ড দক্ষিণ জোনের পাথরঘাটা স্টেশনের কমান্ডার লেফটেন্যান্ট ফাহিম শাহরিয়ার জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, মুন্সিরহাট এলাকা থেকে তক্ষক পাচারের জন্য নিয়ে যাওয়া হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে তক্ষকসহ রঞ্জন বারিককে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

তিনি আরও বলেন, আটককৃতকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এর নেপথ্যে কারা আছে জানার চেষ্টা করছি। উদ্ধারকৃত তক্ষকটির দাম ২ কোটি টাকা হবে বলে তিনি দাবি করেন। পাশাপাশি তক্ষকটি বনে অবমুক্ত করার জন্য বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo