• স্বাস্থ্য
  • লিড নিউজ

রংপুরে করোনা ভ্যাকসিন আসবে কাল

  • স্বাস্থ্য
  • লিড নিউজ
  • ৩০ জানুয়ারী, ২০২১ ১২:৫৮:৪৬

ছবিঃ সংগৃহীত

রংপুর ব্যুরো: রংপুরসহ বিভাগের ৮ জেলার জন্য প্রাথমিক ভাবে বরাদ্দ ৬০ হাজার করোনার টিকা ও ভ্যাকসিন। রোববার (৩১ জানুয়ারি)রংপুরে এসে পৌঁছাবে বলে জানিয়েছেন রংপুর জেলা সিভিল সার্জন ডা.হিরম্ব কুমার রায়।তিনি আরও বলেন,দেয়া হবে ৭ ফেব্রুয়ারি থেকে জেলায়।রংপুর জেলায় প্রথম ধাপে ২৫ হাজার ৮শ ভ্যাকসিনে থাকবে ২ লাখ ৫৮ ডোজ।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক অফিস সূত্রে জানা গেছে,ঢাকায় বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তাদের নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে রংপুর বিভাগের জন্য প্রথম ধাপে ৬০ হাজার টিকা দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর পর পর্যায়ক্রমে চাহিদা অনুযায়ী টিকার সংখ্যা বাড়ানো হবে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানান, প্রথম ধাপে ৬০ হাজার টিকা বিভাগের ৮ জেলার জন্য বন্টন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে রংপুর জেলার জন্য ২৫ হাজার ৮শ’,দিনাজপুরের জন্য ৯ হাজার ৬শ’,কুড়িগ্রামের জন্য ৬ হাজার, লালমনিরহাটের জন্য ৩ হাজার ৬শ’,গাইবান্ধার জন্য ৭ হাজার ২শ’ নীলফামারীর জন্য ৬ হাজার, পঞ্চগড়ের জন্য ২ হাজার ৪শ’ এবং ঠাকুরগাঁওয়ের জন্য ৪ হাজার ৮শ’ টিকা বরাদ্দ করা হয়েছে।

করোনার টিকা দেওয়ার জন্য স্বাস্থ্যকর্মীদের মধ্য থেকে একটি টিম ঢাকায় প্রশিক্ষণ নেওয়ার অবস্থান করছে। তারা প্রশিক্ষণ গ্রহণ করে ২-১ দিনের মধ্যে চলে আসবেন রংপুরে। রংপুর বিভাগের স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দেবেন।ওই প্রশিক্ষণপ্রাপ্ত কর্মীরা।

এ ব্যাপারে রংপুর সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার জানান,আগামী কাল ৩১ জানুয়ারি রংপুরে করোনার টিকা এসে পৌঁছাবে।একই সময়ে রংপুর বিভাগের ৮ জেলার জন্য টিকা আসবে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. আহাদ আলী জানান, আগামী ৭ ফেব্রুয়ারি থেকে রংপুর বিভাগের ৮ জেলায় করোনার টিকা দেওয়া শুরু হবে। চাহিদা অনুযায়ী প্রতিটি জেলার সিভিল সার্জনের মাধ্যমে টিকা সরবরাহ করা হবে।

টিকা দেওয়ার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর ও জেলা সিভিল সার্জন। প্রতিটি উপজেলায় এসব করোনা ভ্যাকসিন পাঠানোর জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে সিভিল সার্জন।

মন্তব্য ( ০)





  • company_logo