• অর্থনীতি

বিভিন্ন ফিচার নিয়ে বাজারে স্মার্ট টিভি মিনিস্টারের

  • অর্থনীতি
  • ২৮ জানুয়ারী, ২০২১ ১৭:৩৩:৪২

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ টেলিভিশন আজ শুধুমাত্র প্রচলিত অনুষ্ঠান কিংবা সংবাদ দেখার যন্ত্র নয়। একটি টেলিভিশন দিয়ে সম্ভব বেশ কিছু কাজ। ইন্টারনেটের ব্যবহার এখন শুধুমাত্র কম্পিউটার অথবা স্মার্টফোনেই সীমাবদ্ধ না।

যুগের বিবর্তনে আজ বিভিন্ন গ্যাজেটের সঙ্গে ইন্টারনেটের সংযোগ হচ্ছে। এর মধ্যে টেলিভিশন অন্যতম। এই যুগে টেলিভিশনের উপর পরিবর্তন এসেছে চোখে পরার মত। প্রায় দুই যুগ আগেও আমাদের দেশে সাদা কালো টিভির প্রচলন ছিল। সেই অবস্থা থেকে আজ এত বড় পরিবর্তন সত্যিই প্রশংসনীয়।

বাংলাদেশে দেশীয় থেকে শুরু করে বিভিন্ন বহুজাতিক ইলেকট্রনিক্স কোম্পানি রয়েছে যারা ক্রমাগতভাবে প্রযুক্তিকে সঠিকভাবে কাজে লাগিয়ে ক্রেতাদের জন্য নিয়ে আসছে নতুন সব বিস্ময়কর ইলেকট্রনিক্স পণ্য। দেশীয় ইলেকট্রনিক্স কোম্পানিগুলোর মধ্যে মিনিস্টার গ্রুপ এক বিশ্বস্তের নাম এবং মিনিস্টারের টিভি বাংলাদেশের জনগণের কাছে ইতিমধ্যে বেশ ভাল সাড়া ফেলেছে।

মিনিস্টার গ্রুপ আমাদের দেশে দ্রুত বর্ধমান ইলেকট্রনিক্স ব্র্যান্ডদের মধ্যে অন্যতম। শুরুতে এম.এ. রাজ্জাক খান রাজ মাইওয়ান ইলেক্ট্রনিক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের প্রতিষ্ঠা করেন ২০০২ সালে। পরবর্তীতে তিনি মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেড প্রতিষ্ঠা করেন ২০১৩ সালে। মিনিস্টার গ্রুপ বর্তমানে বিভিন্ন ইলেকট্রনিক্স পণ্য নিয়ে কাজ করে যাচ্ছে।

ব্র্যান্ডটি সর্বপ্রথম বাংলাদেশে সাদা-কালো টিভি দিয়ে তাদের যাত্রা শুরু করে। পরবর্তীতে এলসিডি টিভি নিয়ে বাজারে আসে তারা। কিন্তু প্রযুক্তির বিকাশের সাথে সাথে মানুষের চাহিদাও বৃদ্ধি পায়। এলইডি, ফোরকে, অ্যানড্রয়েড এবং স্মার্ট টেলিভিশনই এখন হালের ফ্যাশন। মিনিস্টার গ্রুপও মানুষের এই চাহিদাগুলো মেটাতে ইটালি, জাপান ও জার্মানির সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে অটোমেটিক মেশিনারিজ দ্বারা দেশের মাটিতেই উৎপাদন ও বাজারজাত করছে টেলিভিশন।

বাজারে মিনিস্টার হাই-টেক পার্কের বর্তমানে ৩৫+ মডেলের টেলিভিশন আছে। এর মধ্যে ৭০ শতাংশ টেলিভিশন হচ্ছে স্মার্ট এলইডি, অন্যগুলো সাধারণ এলইডি। সর্বনিম্ন ১৭ হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ এক লাখের বেশি পর্যন্ত দামে স্মার্ট টেলিভিশন রয়েছে মিনিস্টারের।

মিনিস্টারের স্মার্ট টিভিতে খুবই উন্নত প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। প্রায় প্রতিটি স্মার্ট টিভিতে এন্ড্রইড ভার্সন ৪.৪, ৫.০, ৬.০,৭.০,৮.০ রয়েছে এবং খুব শীঘ্রই সংযুক্ত হতে যাচ্ছে ৯.০। এসব উন্নতমানের টেলিভিশনে বজ্রপাত নিরোধক টিউনার ব্যবহার করা হয়েছে যাতে করে বজ্রপাতে টিভি কোন প্রকার ক্ষতির সম্মুখীন না হয়। স্মার্ট টিভির স্পেসিফিকেশনের মধ্যে কোয়াড কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। বাজারের অন্যান্য টিভি থেকে মিনিস্টার টিভি চোখকে রাখবে ক্ষতি হওয়া থেকে সুরক্ষিত। কারণ এই টিভি “আই প্রোটেক্টিভ প্রযুক্তি” দ্বারা তৈরি। সাউন্ড সিস্টেমে যোগ করা হয়েছে ডোলবি ডিজিটাল সাউন্ড। টিভিতে ওয়ারলেস ডিসপ্লে এবং মাল্টিস্ক্রিন টিভি অ্যাপ এর সাহায্যে মোবাইলের ডিসপ্লে শেয়ারিং সুবিধা আছে এবং মোবাইল কে রিমোট হিসেবে ব্যবহার করা যায়। রয়েছে হাই ভোল্টেজে পাওয়ার প্রোটেক্টর সুবিধা। টিভির রেজুলেশন যথাক্রমে ২৪” থেকে ৩২” এইচডি(১২৬৬৭৬৮), ৪৩” ফুল, এইচডি(১৯২০১০৮০), ৫৫”

ফোরকে(৩৮৪০*২১৬০)। মিনিস্টার এলইডি টিভিতে রিফ্রেশ রেট বেশি থাকার কারণে গেমিং মনিটর হিসেবে ব্যবহার করা যায় এবং কম্পিউটার মনিটর হিসেবেও ব্যবহার করা যায়। একমাত্র মিনিস্টারই ২টি করে রিমোট এবং ওয়াল ব্র্যাকেট ফ্রি দেয় তাদের স্মার্ট টিভির সাথে। স্মার্ট টিভির ইনপুট পোর্টে রয়েছে ইউএসবি, এইচডিএমআই, ভিজিএ, টিউনার, এভি, ওয়াইফাই ইত্যাদি।

টিভিগুলোতে বিল্টিইন ওয়াইফাই রয়েছে। টিভিতে ইউটিউব থেকে শুরু করে নেটফ্লিক্স, ফেসবুক, গুগোল প্লে স্টোরসহ বিভিন্ন অ্যাপ্স ব্যবহার করা সম্ভব।

খুব দ্রুতই মিনিস্টার বাজারে নিয়ে আসছে নতুন ফিচারযুক্ত স্মার্ট টিভি। গুগল ভয়েস ও এওএসপি ভয়েসযুক্ত স্মার্ট টিভি নিয়ে আসছে মিনিস্টার গ্রুপ।

শুরু থেকেই মিনিস্টার গ্রুপ চেষ্টা করে যাচ্ছে সর্বোচ্চ মান দিয়ে সকল স্তরের মানুষের জন্য কাজ করে যাওয়ার। বিক্রয় পরবর্তী পরিষেবা এবং গ্রাহক সন্তুষ্টি, দ্রুত বিতরণ চ্যানেল, শক্তিশালী ডিলার নেটওয়ার্ক, আধুনিক শো-রুম পরিচালনা এবং সর্বাধিক কর্মীদের সন্তুষ্টি ছাড়াও দেশের জনগণের কাছে নিজেদের বিশ্বাসযোগ্যতা সর্বাধিক করে তোলাই মিনিস্টারের মূল লক্ষ্য যা তারা সাফল্যের সাথে করে আসছে। "আমার পণ্য আমার দেশ, গড়ব বাংলাদেশ"- এই স্লোগানকে ধারণ করে দৃঢ় প্রত্যয়ে এগিয়ে যাচ্ছে দেশীয় ইলেক্ট্রনিক্স জগতের জনপ্রিয় ব্র্যান্ড মিনিস্টার।

মন্তব্য ( ০)





  • company_logo