• কূটনৈতিক সংবাদ

অতিদ্রুত বাংলাদেশ বিশ্বের উন্নত দেশের তালিকায় থাকবে: ভারতীয় হাইকমিশনার

  • কূটনৈতিক সংবাদ
  • ২২ ডিসেম্বর, ২০২০ ১৭:০১:২৫

ছবিঃ সিএনআই

চট্টগ্রাম (উত্তর) প্রতিনিধি: বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অতিদ্রুত উন্নত দেশগুলোর তালিকায় জায়গা করে নিবে। বাংলাদেশ ভারত ভাই-ভাই। স্বাধীনতার ৪৯বছরের মধ্যে বাংলাদেশের অনেক উন্নতি হয়েছে। বাংলাদেশ এবং ভারতের মধ্যে এক অন্যরকম সম্পর্ক সে অতীত থেকে যা অন্যান্য রাষ্ট্রের চেয়ে আলাদা। ভবিষ্যতেও বাংলাদেশ এবং ভারত এক হয়ে কাজ করবে। বাংলাদেশ-ভারত ফটিকছড়ি সীমান্তে যে মৈত্রী সেতু হচ্ছে সেটি ঘিরে স্থলবন্দর গড়ে উঠবে এক্ষেত্রে দু'দেশের মধ্যে বাণিজ্যিক গতি বৃদ্ধি পাবে। সোমবার (২১ডিসেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম ফটিকছড়ি মাইজভান্ডার দরবার শরীফে আগমন উপলক্ষ্যে ধর্মীয় নেতৃবৃন্দ, সুশীল সমাজ ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এ সব কথা বলেন। এসময় তিনি সপ্তম শতাব্দীর হযরত আলীর সময়ের লেখা কুরআন শরীফের কপি মাইজভান্ডার দরবার শরীফের জন্য উপহার দেন।

সভায় তরিকত ফেডারেশনের চেয়ারম্যান ফটিকছড়ি সাংসদ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি বলেন, মুক্তিযুদ্ধ থেকে শুরু করে এখন পর্যন্ত বন্ধু রাষ্ট্র ভারত আমাদের পাশে আছে। আমরা সব সময় পাকিস্তানিদের ঘৃণার চোখে দেখি। তাদের নির্যাতনের সময় ভারত আমাদের পাশে ছিল। তারা অতীতেও আমাদের সাথে ছিল ভবিষ্যতেও থাকবে সে আশায় রাখি।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান-ফটিকছড়ি সাংসদ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি, ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জী, তরিকত ফেডারেশনের যুগ্ম-মহাসচিব তৈয়বুল বশর মাইজভান্ডারি, উপজেলা পরিষদ চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আবু তৈয়ব, উপজেলা নির্বাহী অফিসার মো. সায়েদুল আরেফিন, অতিরিক্ত পুলিশ সুপার (হাটহাজারি সার্কেল) আব্দুল্লাহ আল মাসুম, ফটিকছড়ি থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ রবিউল ইসলাম, ভূজপুর থানা অফিসার ইনচার্জ শেখ আব্দুল্লাহ ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

মতবিনিময় সভা শেষে মাইজভান্ডার দরবার শরীফে শ্রদ্ধা নিবেদন করেন ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

মন্তব্য ( ০)





  • company_logo