• উদ্যোক্তা খবর

করোনাকালিন মানবিক কাজের স্বীকৃতিস্বরূপ হিরো অ্যাওয়ার্ড পেল “ময়ূরপঙ্খী সমাজকল্যাণ সংস্থা”

  • উদ্যোক্তা খবর
  • ২১ নভেম্বর, ২০২০ ১৬:২৬:১৩

ছবিঃ সিএনআই

 

নিউজ ডেস্কঃ “ময়ূরপঙ্খী শিশু-কিশোর সমাজকল্যাণ সংস্থা (গভঃ রেজিঃ নং: ঢ-০৯৫৮৭)” একটি আন্তর্জাতিক স্বীকৃতপ্রাপ্ত ভলান্টিয়ার সামাজিক সংগঠন। প্রতিষ্ঠার শুরু থেকেই সমাজের পিছিয়ে পরা জনগোষ্ঠির উন্নয়ন, দারিদ্রতা দূরীকরণ ও নানাবিধ সামাজিক কাজ পরিালনা করে চলেছে সংগঠনটি।

“ময়ূরপঙ্খী” সংস্থা মহামারী করোনা পরিস্থিতিতেও নানামুখী কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। করোনা প্রাদুর্ভাবকালিন সময়ে করোনা প্রতিরোধ ও প্রতিকারমূলক প্রশিক্ষণ ও কর্মশালা, ভলান্টিয়ারদের সমন্বয়, অসহায়, দুঃস্থ ও ছিন্নমূলদের মাঝে মাস্ক, স্যানিটাইজার, সাবান প্রদান, সচেতনতামূলক লিফলেট প্রদান, খাদ্য ও ইফতারসামগ্রী প্রদান, স্বনির্ভরতা ও কর্মসংস্থানের জন্য সেলাই মেশিনসহ নানামুখি কর্মসূচি চলমান রয়েছে ময়ূরপঙ্খী সংস্থাটির।

পাশাপাশি বন্যা দূর্গতদের খাদ্যসামগ্রী, আর্থিক সহযোগিতা, সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়। করোনাকালিন মানবিক কাজের স্বীকৃতিস্বরূপ “ময়ূরপঙ্খী শিশু-কিশোর সমাজকল্যাণ সংস্থা” কে হিরো অ্যাওয়ার্ড-২০২০ প্রদান করা হয়।

হিরো অ্যাওয়ার্ড-২০২০ গ্রহণ করেন ময়ূরপঙ্খীর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রুহিত সুমন, দপ্তর সম্পাদক মোঃ রাকিব মোল্লা, সদস্য জাকির হোসেন । ক্যামব্রিয়ান কলেজের সার্বিক তত্ত্বাবধানে আরবি ও বিজয় ফাউন্ডেশনের পক্ষ থেকে শ্রেষ্ঠ সংগঠন হিসেবে ‘ময়ূরপঙ্খী’ কে এই সম্মাননাটি প্রদান করেন ক্যামব্রিয়ান কলেজের প্রিন্সিপাল ও পরিচালক মাহবুব হাসান লিংকন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সম্পাদক ড. এম হেলাল, লায়ন নবিন রায়, পুলিশ কর্মকর্তা মোঃ সিদ্দিক।

উল্লেখ্য, ময়ূরপঙ্খী সংস্থার চেয়ারম্যান রুহিত সুমন আন্তর্জাতিক শান্তি প্রতিষ্ঠা, সামাজিক ও ভলান্টিয়ারমূলক কাজের স্বীকৃতস্বরূপ মালদ্বীপে অনুষ্ঠিত বিশ্ব যুব শান্তি সম্মেলনে ‘গ্লোবাল পিস অ্যাওয়ার্ড’, ভারতে “আন্তর্জাতিক যুব পুরস্কার”, দুবাইয়ে “আন্তর্জাতিক স্কুল অ্যাওয়ার্ড”, থাইল্যান্ডে “আন্তর্জাতিক এডুকেশন অ্যাওয়ার্ড”, ইংল্যান্ড থেকে “স্টার অফ কোভিড অ্যাওয়ার্ড” এ ভূষিত হয়েছেন । এছাড়া দেশ-বিদেশ থেকে পেয়েছেন বহু জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার এবং সম্মাননা।

মন্তব্য ( ০)





  • company_logo