• আন্তর্জাতিক

নেদারল্যান্ডে এবার স্টেশন ভেঙে বাইরে বেরিয়ে এল মেট্রো

  • আন্তর্জাতিক
  • ০৩ নভেম্বর, ২০২০ ১৮:৪৫:৩৭

ছবিঃ সংগৃহীত

 

আন্তর্জাতিক ডেস্কঃ নেদারল্যান্ডে ভয়াবহ এক ট্রেন দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন যাত্রীরা। প্রচণ্ড গতিতে স্টেশনের ওয়াল ভেঙে বাইরে বেরিয়ে আসে ট্রেন। তবে সেখানে থাকা একটি তিমির ভাস্কর্যের লেজে বগি আটকে ওপর থেকে পড়ে যাওয়া থেকে রক্ষা পায় ট্রেনটি।

নেদারল্যান্ডসের রটারড্যাম শহরে এই দুর্ঘটনা ঘটে।

সংবাদমাধ্যমের খবরে জানানো হয়, মেট্রোরেলটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। তাই শেষ স্টেশনে এসেও ট্রেনটি থামেনি। একপর্যায়ে পাঁচিল ভেঙে বাইরে বেরিয়ে আসে। এতে অনেক ক্ষতিও হতে পারতো।

তবে বড় ধরনের দুর্ঘটনা থেকে ট্রেনটি বাঁচিয়ে দিয়েছে একটি তিমির লেজের ভাস্কর্য। আশ্চর্যজনকভাবে ট্রেনের সামনের দিকের বগিটি এই লেজে আটকে যায়। ফলে নিচে পড়া থেকে রক্ষা পায় মেট্রোরেলটি।

প্রতিবেদনে বলা হয়, ২০ বছর আগে মেট্রোরেলটির কাছে একটি পার্কে ওই তিমি মাছের ভাস্কর্যটি বানানো হয়। দুটি বড় তিমির মাছের দৈত্যাকার লেজ এই ভাস্কর্যের বৈশিষ্ট্য। এর একটি লেজ ট্রেনটিকে দুর্ঘটনা থেকে বাঁচিয়েছে।

এ ঘটনায় ট্রেনের চালক প্রাণে বেঁচে গেছেন। জানা গেছে, ট্রেনটিতে কোনো যাত্রী ছিল না। কেবল ওই চালকই ছিলেন। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হন সংশ্লিষ্টরা। জরুরিভিত্তিতে ট্রেনটিকে স্টেশনে ফিরিয়ে নেয়ার চেষ্টা করা হয়।

পুলিশ জানিয়েছে, ঘটনায় কিছুটা ক্ষয়ক্ষতি হলেও বড় ধরনের ক্ষতির হাত থেকে রক্ষা পাওয়া গেছে। প্রাণহানির কোনো খবর পাওয়া যায়নি। তবে ট্রেনটি কীভাবে নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছিল, তা-ও জানার চেষ্টা চলছে।

মন্তব্য ( ০)





  • company_logo