• আন্তর্জাতিক

এপ্রিলে করোনা আক্রান্ত হয়েছিলেন প্রিন্স উইলিয়াম, লুকিয়েছিলেন সে খবর

  • আন্তর্জাতিক
  • ০২ নভেম্বর, ২০২০ ১১:৫৭:৪৯

ছবিঃ সংগৃহীত

 

আন্তর্জাতিক ডেস্কঃ চলতি বছরের শুরুর দিকে মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছিলেন ডিউক অব ক্যামব্রিজ। রাজপ্রাসাদের সূত্রকে উদ্ধৃত করে আজ সোমবার এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

ধারণা করা হচ্ছে, এপ্রিলে কোভিড আক্রান্ত হন প্রিন্স উইলিয়াম (৩৮)। একই সময়ে করোনায় আক্রান্ত হয়েছিলেন তার বাবা প্রিন্স চার্লসও।

প্রিন্স উইলিয়ামের করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি প্রথম প্রকাশে আনে ব্রিটিশ পত্রিকা দ্য সান। পত্রিকাটি জানায়, দেশজুড়ে যাতে ভীতি ছড়িয়ে না পড়ে সেজন্য বিষয়টি গোপন রেখেছিলেন প্রিন্স উইলিয়াম।

তবে এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো মন্তব্য করতে রাজি হয়নি প্রিন্সের কার্যালয় ও বাসভবন কেনসিংটন প্যালেস।

সানের প্রতিবেদন বলছে, ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকার হিসেবে দ্বিতীয় স্থানে থাকা প্রিন্স উইলিয়াম তার কোভিড আক্রান্তের বিষয়টি চেপে যান। কারণ প্রিন্সের মতে, ওই সময় আরও অনেক গুরুত্বপূর্ণ বিষয় বিরাজমান ছিল এবং তিনি কাউকে চিন্তায় ফেলতে চাননি।

প্রতিবেদনে আরও বলা হয়, করোনায় আক্রান্ত হওয়ার পর নরফোকের আনমার হলের পারিবারিক বাসভবনে ছিলেন দ্য ডিউক অব ক্যামব্রিজ। এ সময় রাজপ্রাসাদের চিকিৎসকরা তার চিকিৎসায় নিয়োজিত ছিলেন।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, কথিত রয়েছে এপ্রিলে ১৪টি টেলিফোন ও ভিডিও কলে যোগাযোগ অব্যাহত রাখেন প্রিন্স উইলিয়াম।

চলতি বছরের মার্চে করোনায় আক্রান্ত হন প্রিন্স উইলিয়ামের বাবা প্রিন্স চার্লস (৭১)। করোনার মৃদু উপসর্গ দেখা দিলে স্কটল্যান্ডে এক সপ্তাহ সেল্ফ আইসোলেশনে ছিলেন প্রিন্স।

এছাড়া এপ্রিলে করোনা টেস্টে ফলাফল পজিটিভ আসার পর হাসপাতালে ভর্তি হন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। পরে তিনি সুস্থ হন।

মন্তব্য ( ০)





  • company_logo