• উদ্যোক্তা খবর
  • লিড নিউজ

YSSE কর্তৃক আয়োজিত হবে “শুরু করুন আপনার নিজের ব্যবসা”

  • উদ্যোক্তা খবর
  • লিড নিউজ
  • ১৭ অক্টোবর, ২০২০ ১৯:৩২:২৮

নিউজ ডেস্ক: আপনি জানেন কি-এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি) এবং ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন (আই এল ও) এর এক যৌথ সমীক্ষা অনুযায়ী, ২০২০ সালে করোনা মহামারী পরিস্থিতির জন্য চাকরি হারিয়েছে প্রায় ১১.১৭ লাখ তরুণ.এ অবস্থায়,আপনি কি নিজের ব্যবসা শুরুর কথা ভাবছেন? কিন্তু খুঁজে পাচ্ছেন না মন মতো দিকনির্দেশনা। তাহলে আপনার জন্যই সঠিক দিকনির্দেশনা পেতে পারেন YSSE থেকে। YSSE কর্তৃক আয়োজিত “শুরু করুন আপনার নিজের ব্যবসা” সেশনটি অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৯ অক্টোবর২০২০ সন্ধ্যা ৭ঃ০০ থেকে ৮ঃ৩০ এ। তরুন উদ্যোক্তা তৈরির লক্ষ্যে সঠিক দিকনির্দেশনা প্রদানের উদ্দেশ্যে YSSE আয়োজন করছে উক্ত প্রোগ্রামটি। এই প্রোগ্রামের উদ্দেশ্য হল, নতুন উদ্যোক্তাদের ব্যবসায়ের সূচনা করার জন্য প্রয়োজনীয় জ্ঞান ও গাইডলাইন দিয়ে সাহায্য করা।

আজকের প্রোগ্রামটিতে অংশগ্রহণকারী পেয়েছেন বাস্তবধর্মী জ্ঞান, নতুন স্টার্ট আপ আইডিয়া নিয়ে কীভাবে এগিয়ে যাওয়া যায়,কি ধরনের সমস্যার সম্মুখীন হতে পারেন, এছাড়াও থাকবে অংশগ্রহণকারীদের সকল ধরনের প্রশ্নের উত্তরের সু্যোগ। এই সেশনের মূল আলোচনায় থাকবে ভালো প্রস্তুতি,আইডিয়া জেনারেশন, সমস্যা বিশ্লেষণ, মার্কেট রিসার্চ এবং বিজনেস এর কাঠামো সম্পর্কে ধারনা দেওয়া।এছাড়াও business proposal লিখার বিভিন্ন দিক সম্পর্কে সম্যক আলোচনা করা হবে।

বাংলাদেশের বর্তমান বেকারত্ব সমস্যা দূরীকরণে স্ব-কর্মসংস্থানের বিকল্প নেই। কিন্তু বেশিরভাগক্ষেত্রেই নতুন উদ্যোক্তাগণ বুঝে উঠতে পারেন না, কোন ক্ষেত্রে কিভাবে কাজ করলে সফলতার দেখা মিলবে। সঠিক পরিকল্পনার অভাবে তাই অনেক উদ্যোগই সফলতার মুখ দেখে না। এক্ষেত্রে এ সেশনটি সাহায্য করবে বলে আমাদের বিশ্বাস।

যাদের জন্য প্রোগ্রামটিঃ
বয়স, পেশা, আবাসিক অবস্থান, শিক্ষাগত অবস্থান প্রভৃতি নির্বিশেষে সকলের উদ্দেশ্যে যারা উদ্যোক্তা হওয়ার মনোভাব পোষণ করেন, নতুন উদ্যোক্তা হওয়ার আইডিয়া নিয়ে ভাবছেন।

এই প্রোগ্রামের স্বল্প-মেয়াদী ফলাফলঃ
● অনেক মানুষ উদ্যোক্তা হওয়ার ভিত্তি গড়ে তুলতে পারবে।
● স্ব-কর্মসংস্থানের দিকে উচ্চাকাঙ্ক্ষী হবে সবাই।
● বেশি সংখ্যক কার্যকর পরিকল্পনা বাস্তবায়ন করা সম্ভব হবে।
দীর্ঘমেয়াদী ফলাফলঃ
● দেশে নতুন নতুন স্টার্ট আপ গড়ে উঠবে, নতুন উদ্যোগের মাধ্যমে আরো কিছু মানুষের কর্মসংস্থানের
সুযোগ বাড়বে।
● জাতীয় অর্থনৈতিক অবস্থার উন্নতিসাধন করা সম্ভব হবে, YSSE উদ্যোক্তাদের নির্ভরযোগ্য প্লাটফর্ম
হিসেবে পরিচিত
সমগ্র বাংলাদেশের ঘরে ঘরে উদ্যোক্তা গড়ে উঠুক, নিজেকে স্বাবলম্বী হিসেবে প্রতিষ্ঠিত হতে সক্ষম হোক,
নিজের চারপাশের উন্নয়নে অংশ নিক, এই কামনায় YSSE এর সেশনে সবার অংশগ্রহন আশা করছি।

মন্তব্য ( ০)





  • company_logo