• সমগ্র বাংলা

সাতক্ষীরা জেলা পুলিশের উদ্যোগে নারী নির্যাতন প্রতিরোধে র‌্যালি ও সমাবেশ

  • সমগ্র বাংলা
  • ১৭ অক্টোবর, ২০২০ ১৮:০৬:০০

ছবিঃ সিএনআই

সাতক্ষীরা প্রতিনিধি: ‘এই হোক অঙ্গিকার, নারী নির্যাতন নয় আর’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরা জেলা পুলিশের উদ্যোগে নারী নির্যাতন প্রতিরোধকল্পে র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা সদর থানা হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে সমাবেশে মিলিত গিয়ে হয়। সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সমাবেশে বক্তব্য রাখেন সাতক্ষীরা ০২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,‘বাংলাদেশ পুলিশ ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে আজ অবধি দেশ ও দেশের জনগণের সেবা ও কল্যাণে ভূমিকা রেখে চলেছে। তারই ধারাবাহিকতায় সাতক্ষীরা জেলা পুলিশের নারী নির্যাতন প্রতিরোধকল্পে র‌্যালি ও সমাবেশ একটি মহতী উদ্যোগ। আমরা সবাই যদি সতর্ক ও সজাগ থাকি তাহলে সহিংসতা প্রতিরোধ সম্ভব হবে। যারা দেশের কল্যাণ চায়না তারা ১৯৭১ সাল থেকে আজ অবধি দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। দেশে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরী করতে বিভিন্নভাবে চক্রান্ত ও ষড়যন্ত্র করছে। সকলকে তার নিজ নিজ বাড়ির পাশের মানুষটি কি করছে সেদিকে খেয়াল রাখতে হবে। তাহলে সকল প্রকার সহিংসতা প্রতিরোধ করা সহজ হবে।’

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদরসার্কেল) মীর্জা সালাহ্ উদ্দিন আহমেদ, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর জ্যোৎস্না আরা প্রমুখ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নারী নেত্রী আকলিমা ইসলাম লিমা। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, ডিবি’র অফিসার ইনচার্জ ইয়াছিন আলম চৌধুরী, সদর থানার তদন্ত ওসি বোরহান উদ্দিন, ওসি অপারেশন বিপ্লব কান্তি, সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শেখ শফি উদ্দিন শফি, জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সুলেখা দাস, রোখসানা পারভীন, সাংগঠনিক সম্পাদক রওশানারা রুবি,  দপ্তর তহমিনা ইসলামসহ জেলা পুলিশের সদস্য ও জেলার বিভিন্ন নারী সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্যরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সাব ইন্সপেক্টর হাজ্জাজ মাহমুদ।

নারী নির্যাতন ও ধর্ষণ রোধে পুলিশের পাশাপাশি জনগনকে ও এগিয়ে আসতে হবে: সাতক্ষীরায় রেঞ্জ ডিআইজির পুলিশ সুপার তোফায়েল আহম্মেদ
সাতক্ষীরা প্রতিনিধি: কালিগঞ্জ থানার তারালী ইউনিয়ন পরিষদের আয়োজনে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭অক্টোবর)বেলা ১২টায় ইউনিয়ন পরিষদের হলরুমে নিরাপদ সমাজ গড়ি, নারী নির্যাতন বন্ধ করি ও নারী বান্ধব দেশ গড়ি এই শ্লোগানকে সামনে রেখে কালিগঞ্জ থানার ব্যবস্থাপনায় ইউনিয়ন বিট কার্যালয়ের ব্যবস্থাপনায় নারী নির্যাতনের বিরুদ্ধে সমাবেশ অনুষ্ঠিত হয়। রেঞ্জ ডিআইজি খুলনা অফিসের পুলিশ সুপার মোঃ তোফায়েল আহাম্মেদ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন- মাদক,  নারী নির্যাতন, ধর্ষণ, চোরাচালান রোধে পুলিশের পাশাপাশি জনগনের সম্পৃক্ততার প্রয়োজন রয়েছে। সমাজে নারী নির্যাতন ও ধর্ষণ রোধে পুলিশের পাশাপাশি জনগনকে ও এগিয়ে আসতে হবে, পুলিশ জনগনের বন্ধু পুলিশ ও জনগন কাঁধে কাঁধ মিলিয়ে দেশকে এগিয়ে নিতে চাই, কেননা কিছু কিছু মানুষের মস্তিষ্ক নৈতিক অবক্ষয়ের মাধ্যমে পচন ধরে গিয়েছে, তাদের মন এবং মানষিকতা আজ অত্যন্ত নিম্নমানের হয়েছে। এ অবস্থা থেকে উত্তরনে আমাদের জনসচেতনতার বিকল্প নেই। এজন্যই আমাদের এ সমাবেশ ও বিট পুলিশিং কার্যক্রম।

আজ সারা দেশে মাননীয় আইজিপি মহোদয়ের নির্দেশে বিট পুলিশিং সমাবেশ পালন করছে পুলিশ, তারই ধারাবাহিকতায় আজকের এই আয়োজন। উপজেলা তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেনের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ সার্কেল এর সিনিয়র সহকারী পুলিশ সুপার শেখ  ইয়াছিন আলী, কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ দেলোয়ার হুসেন। এছাড়াও কুশুলিয়া চেয়ারম্যান শেখ এবাদুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত)  মিজানুর রহমান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চু'র সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ থানা পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব কাজী  রওনাকুল ইসলাম দুলাল, সাংবাদিক সমিতির উপজেলা শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাবেক ব্যাংক কর্মকর্তা ও বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ প্রমুখ। কালিগঞ্জ থানার ১২ টি বিট এলাকায়  নারী ধর্ষণ ও শিশু নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ  অনুষ্ঠিত হয়। উক্ত সমাবেশে নারী  ধর্ষন ও শিশু  নির্যাতন সম্পর্কে জনসাধারণ কে সচেতন  করার জন্য উপস্থিত পুলিশ কর্মকর্তা'গন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বরগন, রাজনৈতিক ও সামাজিক গণ্যমান্য ব্যক্তিবর্গ'গন, বীরমুক্তিযোদ্ধা, শিক্ষক, ইমাম এবং উপস্থিত নারী সদস্য।

এসময়ে নারী, শিশু নির্যাতন ও ধর্ষন বিরোধী  সচেতনতা  মূলক বিট পুলিশিং সমাবেশে আগত সকল স্তরের জনসাধারণ ধন্যবাদ  জানিয়েছেন এবং  সন্তোষ  প্রকাশ করেছেন । কালিগঞ্জ থানার বর্তমান চৌকস অফিসার ইনচার্জ দেলোয়ার হুসেন থানা এলাকার আইন শৃংখলা স্বাভাবিক রাখতে ব্যাপক কাজ করে চলেছেন তার  প্রশংসা করেন স্থানীয় বক্তাগন।

 

মন্তব্য ( ০)





  • company_logo