• আন্তর্জাতিক

করোনাভাইরাস: ভারতে আরও ৯৮৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৭২০৪৯

  • আন্তর্জাতিক
  • ০৭ অক্টোবর, ২০২০ ১৩:১৪:৩৯

ছবিঃ সংগৃহীত

 

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৯৮৬ জন মারা গেছে। এ নিয়ে দেশটিতে মোট এক লাখ ৪ হাজার ৫৫৫ জনের মৃত্যু হলো।

এই সময়ে ৭২ হাজার ৪৯ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। এ পর্যন্ত বিশ্বের দ্বিতীয় জনবহুল এই দেশটিতে করোনা আক্রান্ত হয়েছেন ৬৭ লাখ ৫৭ হাজার ১৩১ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশটিতে সুস্থ হয়েছেন ৮২ হাজার ২০৩ জন এবং মোট সুস্থ ৫৭ লাখ ৪৪ হাজার ৬৯৩ জন। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এসব তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে।

ভারতের মহারাষ্ট্রে মারা গেছে ৩৮ হাজার ৭১৭ জন। দ্বিতীয় স্থানে থাকা তামিলনাড়ুতে মোট মৃত্যু ৯ হাজার ৯১৭। তৃতীয় স্থানে থাকা কর্নাটকে মৃতের সংখ্যা ৯ হাজার ৪৬১। অন্ধ্রপ্রদেশে করোনা প্রাণ কেড়েছে ৬ হাজার জনের।

উত্তরপ্রদেশে ৬ হাজার ১৫৩ জন, দিল্লিতে ৫ হাজার ৫৮১, পশ্চিমবঙ্গে ৫ হাজার ৩১৮, গুজরাটে ৩ হাজার ৫১৯, পাঞ্জাবে ৩ হাজার ৬৭৯ ও মধ্যপ্রদেশে ২ হাজার ৪৮৮ জনের মৃত্যু হয়েছে করোনায়।

এছাড়া রাজস্থান, হরিয়ানা, তেলেঙ্গানা ও জম্মু ও কাশ্মীরের মোট মৃত্যুও এক হাজার ছাড়িয়েছে। এরপর তালিকায় রয়েছে বিহার, উড়িষ্যা, ছত্তীসগঢ়, ঝাড়খণ্ড, আসাম, কেরালা, উত্তরাখণ্ড, পুদুচেরি, গোয়া, ত্রিপুরার মতো রাজ্যগুলো।

মন্তব্য ( ০)





  • company_logo