• সমগ্র বাংলা

পাবনার চাটমোহরে জাতীয় আদিবাসী পরিষদের প্রথম বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

  • সমগ্র বাংলা
  • ০৫ অক্টোবর, ২০২০ ২০:৪৩:২৫

ছবিঃ সিএনআই

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখে ছিলেন। ঘাতকেরা তাঁকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করার ফলে তিনি সেই স্বপ্নের সোনার বাংলা গড়তে পারেননি। বঙ্গবন্ধু কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পিতার স্বপ্ন পূরণের লক্ষ্যে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছেন। ৫ অক্টোবর সোমবার দুপুরে চাটমোহর উপজেলা মিলনায়তন-২ তে অনুষ্ঠিত জাতীয় আদিবাসী পরিষদ পাবনার চাটমোহর উপজেলা শাখার প্রথম বার্ষিক সম্মেলনের প্রথম পর্বে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে চাটমোহর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার উপর্যুক্ত কথা গুলো
বলেন।

তিনি আরও বলেন আমি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার একজন কারিগর হতে চাই। যে কোনো সমস্যা নিয়ে আপনারা উপজেলা পরিষদে আসবেন। আমি জীবন দিয়ে হলেও সাধারণ মানুষের জন্য, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কাজ করতে চাই। সুখে-দু:খে আপনাদের পাশে থাকতে চাই। আপনাদের ভাগ্যান্নোয়নে নিজেদেরকেই এগিয়ে আসতে হবে, আমরা আপনাদের পাশে আছি। আদিবাসী মেয়েদের অবহেলিত মনে করার সুযোগ নাই, নারী-পুরুষ সম্মিলিতভাবে সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে কাজ করে যেতে হবে।

জাতীয় আদিবাসী পরিষদ চাটমোহর উপজেলা শাখার আহবায়ক ভীমরাজ মাহাতোর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন- জাতীয় আদিবাসী পরিষদ পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক শ্রী আশিক চন্দ্র বানিয়ার্স। বিশেষ অতিথির বক্তব্য দেন- বাংলাদেশ মানবাধিকার কমিশন চাটমোহর উপজেলা শাখার সভাপতি কে. এম. বেলাল হোসেন স্বপন, জাতীয় আদিবাসী পরিষদ নাটোর জেলা শাখার সভাপতি প্রদীপ লাকড়া, সংগঠনটির পাবনা জেলা শাখার সহ-সভাপতি সুবল চন্দ্র সিং।

জাতীয় আদিবাসী পরিষদের অপর নেতৃবৃন্দের মধ্যে আরও বক্তব্য দেন- নাটোর জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক যাদু চন্দ্র দাস, চাটমোহর উপজেলা শাখা;র সদস্য সচিব উত্তম চন্দ্র ভূঁইমালী, হরিপুর ইউনিয়ন শাখার বিনয় কুমার মন্ডল প্রমূখ। সম্মেলনে আদিবাসী সম্প্রদায়ের প্রায় দেড় শতাধিক নারী-পুরুষ অংশ
গ্রহণ করেন।

সম্মেলনের দ্বিতীয় পর্বে কর্ণ মুরারী-কে সভাপতি, রতন চন্দ্র বাগদী-কে সাধারণ সম্পাদক, তাপস চন্দ্র দাস-কে সাংগঠনিক সম্পাদক এবং লাকী রানী দাস-কে মহিলা বিষয়ক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট জাতীয় আদিবাসী পরিষদ চাটমোহর উপজেলা শাখার কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। 

মন্তব্য ( ০)





  • company_logo