• উদ্যোক্তা খবর
  • লিড নিউজ

রামগড় হাসপাতালে রেড ক্রিসেন্ট’র সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ সামগ্রী বিতরণ

  • উদ্যোক্তা খবর
  • লিড নিউজ
  • ১০ সেপ্টেম্বর, ২০২০ ১৭:৫১:২১

রামগড় প্রতিনিধি: খাগড়াছড়ি রামগড় উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ (আইপিসি) কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, খাগড়াছড়ি ইউনিটের যুব রেড ক্রিসেন্ট রামগড় উপজেলা ইউনিট। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও ইন্টারন্যাশনাল কমিটি অব দ্যি রেড ক্রস কমিটির যৌথ উদ্যোগে এই কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে। রামগড় সহ জেলার ১১টি হাসপাতালে আগামী দু’মাস এই কার্যক্রম অব্যাহত থাকবে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টায় যুব রেড ক্রিসেন্ট রামগড় উপজেলা ইউনিটের যুব প্রধান আবছার হোসেন এর ত্বাবধানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইপিসি কার্যক্রমের উদ্বোধন ও আইপিসি সামগ্রী বিতরণ করেন, উপজেলা চেয়ারম্যান ও সংস্থাটির আজীবন সদস্য বিশ্ব প্রদিপ কুমার কারবারী।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: প্রতীক সেন, পৌরসভার প্যানেল মেয়র ও সংস্থাটির আজীবন সদস্য আহসান উল্যাহ, মেডিকেল অফিসার ডা: আবদুর রহিম, ডা: ফরহাদ হোসেন, সংস্থাটির আজীবন সদস্য সুভাশিস দাস ও নিজাম উদ্দিন, ইউনিট সদস্যরা সহ প্রমুখ।

রেড ক্রিসেন্ট খাগড়াছড়ি জেলা ইউনিটের ভাইচ চেয়ারম্যান এডভোকেট জসিম উদ্দিন মজুমদার জানান, খাগাড়াছড়ি জেলা ও জেলার ৮টি উপজেলার মোট ১১টি হাসপাতাল এবং স্বাস্থ্য কেন্দ্রে ডাক্তার, স্বাস্থ্যকর্মী ও রোগীদের নিরাপত্তা নিশ্চিত করতে এই কার্যক্রম শুরু করা হয়েছে। এই প্রকল্পের আওতায় স্বাস্থ্য কেন্দ্রে হাত ধোঁয়া ব্যবস্থার মান উন্নয়ন, ব্যবহৃত পিই বর্জ্য ব্যবস্থাপনা, জীবানুনাশক কার্যক্রমের জন্য হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রের পরিস্কার পরিচ্ছন্নতা কর্মীদের প্রশিক্ষণসহ প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহ করা হচ্ছে। তিনি আরো জানান, সরবরাহকৃত সরঞ্জামের মধ্যে ড্রাম ক্লোরিন সলিউশন, রাবার হ্যান্ড গ্লাভস, পিপিই, পিস গ্রাউন, গামবুট, সার্জিক্যাল মাস্ক, ডাস্টার ক্লথ, ফ্লোর মোপ সহ, গগলেস, প্লাস্টিক বাকেট, কন্টেইনার ইত্যাদি। এছাড়া প্রতিটি হাসপাতালে বর্জ্য পোড়ানোর ডাস্টবিন স্থাপন করছে রেড ক্রিসেন্ট ইউনিট।

মন্তব্য ( ০)





  • company_logo