• অপরাধ ও দুর্নীতি

ইসলামপুরে ৯২২ বস্তা সরকারি চাল জব্দ, গুদাম সিলগালা

  • অপরাধ ও দুর্নীতি
  • ১৮ আগস্ট, ২০২০ ১১:৩৮:১৯

ছবিঃ সিএনআই

জামালপুর প্রতিনিধিঃ জামালপুরের ইসলামপুর উপজেলার গোয়ালেরচর ইউনিয়নের চেয়ারম্যানের নামে বরাদ্দকৃত জিআর ও ভিজিডি এর ২৭ হাজার ৬৬০ কেজি (৯২২ বস্তা) চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। সোমবার (১৭ আগস্ট) রাত সাড়ে ১১টার দিকে পৌর শহরের দক্ষিণ দড়িয়াবাদ এলাকার মীম এন্টারপ্রাইজ নামের একটি গুদাম থেকে চালগুলো জব্দ করা হয়। চাল জব্দের পর গুদাম সিলগালা করে দিয়েছে প্রশাসন। তবে চেয়ারম্যানের দাবি ইউনিয়ন পরিষদের স্থায়ী ভবন না থাকায় চালগুলো উত্তোলন করে বিতরণের জন্য এই গুদামে রাখা হয়েছে।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে, গোয়ালেরচর ইউপির চেয়ারম্যান হারুন অর রশীদ জিআরের ৩০ কেজি ওজনের ৬০০ বস্তা ও ভিজিডির ৩০ কেজি ওজনের ৩২২ বস্তা চাল উত্তোলন করে পৌর শহরের দড়িয়াবাদ এলাকায় মীম এন্টারপ্রাইজ নামের একটি গুদামে রাখেন। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্যে সোমবার গভীর রাতে ওই গুদামে অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন। অভিযানে জিআরের ১৮ হাজার কেজি ও ভিজিডির ৯ হাজার ৬৬০ কেজি চাল জব্দ করা হয়। পরে চালসহ গুদামটি সিলগালা করা হয়।

বিষয়টি  উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান নিশ্চিত করেছেন। চালগুলো কালোবাজারির উদ্দেশে বিক্রির জন্য ওই গুদামে রাখা হয়েছে কিনা এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এঘটনায় আগামীকাল ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি ঘোষণা করা হবে। তদন্তে প্রমাণিত হলে চেয়ারম্যানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এবিষয়ে জানতে চাইলে গোয়ালেরচর ইউপির চেয়ারম্যান হারুনুর রশিদ হারুন বলেন, আমার ইউনিয়নের স্থায়ী ভবন না থাকায় দীর্ঘদিন থেকে মীম এন্টারপ্রাইজ নামের একটি গুদাম ভাড়া নিয়ে ভিজিএফ ও ভিজিডি এবং জিআর চাল এখান থেকে বিতরণ করা হয়। তাই এবারও জিআর ও ভিজিডির চাল উত্তোলন করে বিতরণের জন্য ওই গুদামে রাখা হয়েছে।

গুদাম মালিক জাহাঙ্গীর আলম জানান, গোয়ালেরচর ইউপি চেয়ারম্যান চার বছর ধরে তার গুদাম ভাড়া নিয়ে সরকারি চালসহ অন্য মালামাল উত্তোলন করে রাখেন। পরে সেখান থেকে নিয়ে বিতরণ করেন। এ চালের সঙ্গে তার কোনো সম্পৃক্ততা নেই। 

মন্তব্য ( ০)





  • company_logo