• তথ্য ও প্রযুক্তি

রবি কৃত্রিম বুদ্ধিমত্তার হোয়াটসঅ্যাপ চ্যাটবট চালু করল

  • তথ্য ও প্রযুক্তি
  • ২৭ জুলাই, ২০২০ ১৪:২৩:১৮

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ সম্পূর্ণ নতুন প্রযুক্তিতে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ও পারস্পারিক ভাব বিনিয়মযোগ্য হোয়াটসঅ্যাপ চ্যাটবট চালু করেছে মুঠোফোন অপারেটর প্রতিষ্ঠান রবি। উদ্ভাবনী এই প্রযুক্তিটি রবি ও এয়ারটেল উভয় গ্রাহকরা উপভোগ করতে পারবেন।

এই চ্যাটবটের মাধ্যমে সেবা নিতে রবি গ্রাহকদের ০১৮৮৬৬৬৪১২১ নম্বরে এবং এয়ারটেল গ্রাহকদের ০১৬৪৭৭৭১২১২ নম্বরে হোয়াটসঅ্যাপে নক করতে হবে। পাশাপাশি বাংলা ও ইংরেজি উভয় ভাষাতেই নেওয়া যাবে এই চ্যাটবটটির সেবা।

হোয়াটসঅ্যাপ চ্যাটবটের মাধ্যমে গ্রাহকরা সহজেই রিচার্জ করা, প্যাক কেনা, অ্যাকাউন্ট ম্যানেজ করাসহ আরও অনেক সেবা নিতে পারবেন। চলমান কোভিড-১৯ মহামারিতে গ্রাহকদের গ্রাহক সেবা কেন্দ্রে যেতে হবেনা বলে এ পদক্ষেপটি তাদের জীবনের সুরক্ষারও ভূমিকা রাখবে। এর ফলে স্বভাবতই গ্রাহকদের ভাইসটির সংস্পর্শে আসার ঝুঁকিও কমবে।

ডিজিটাল জীবনধারার প্রতি ঝোঁক বাড়ায় রবি প্রতিনিয়ত ডিজিটাল কাস্টমার কেয়ারের প্রয়োজনীয়তা অনুভব করছে। এরই ধারাবাহিকতায় চ্যাটবট-ভিত্তিক গ্রাহক সেবা গ্রাহকদের এই প্রয়োজনীয়তা পূরণে সহায়ক হবে। এতে সরাসরি কোন ব্যক্তির সাথে যোগাযোগ করতে হবে না বলে যে কোন ব্যক্তি নিজের সুবিধামতো ব্যক্তিগতভাবে সেবাটি গ্রহণ করতে পারবেন।

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ হোয়াটসঅ্যাপ। এর মাধ্যমে সহজেই ডিজিটাল গ্রাহক সেবা নিতে পারবেন গ্রাহকরা। বিশ্বের ১৮০টি দেশে অ্যাপটির গ্রাহক সংখ্যা ১৫০ কোটি।

মন্তব্য ( ০)





  • company_logo