• তথ্য ও প্রযুক্তি

যেভাবে ফিরে পাবেন ডিলিট হওয়া নাম্বর

  • তথ্য ও প্রযুক্তি
  • ২৩ জুলাই, ২০২০ ১৭:০৮:২৮

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ তথ্যপ্রযুক্তির এই যুগে যোগাযোগের ক্ষেত্রে প্রয়োজনীয় ফোন নাম্বর সংরক্ষণে গুগল কনট্যাক্ট বেশ জনপ্রিয়। স্মার্টফোনের মাধ্যমে জিমেইলে লগইন করলেই গুগল কনট্যাক্ট থেকে ফোনবুকে চলে আসে সংরক্ষণ করা নাম্বরগুলো।

যদি কোনো কারণে গুগল কনট্যাক্ট থেকে ফোন নাম্বার ডিলিট হয়ে যায় তবে তা আর ফিরে পাওয়ার উপায় ছিল না এতদিন। কিন্তু এবার সেই উপায় নিয়ে এলো গুগল কনট্যাক্ট। নতুন এই ফিচারের সাহায্যে সহজেই ডিলিট হওয়া কন্ট্যাক্টস মুঠোফোনে রিস্টোর করা যাবে।

গুগল কনট্যাক্টের এই ফিচার অনেকটা রিসাইকেল বিনের মতো। এ কারণে এর নাম দেওয়া হয়েছে ট্রাস। যা গুগল কনট্যাক্টে নতুন ট্যাব হিসেবে যুক্ত হচ্ছে।

যেসব ফোন নাম্বার ডিলিট হয়ে যাবে সেই সব নাম্বার ট্রাসে পাওয়া যাবে। নাম্বারটি অ্যাপ নাকি ওয়েবসাইট থেকে ডিলিট হয়েছিল তাও জানা যাবে নতুন এই ফিচারটি থেকে।

ডিলিট হওয়া নাম্বার ৩০ দিনের মধ্যে রিকভার করা যাবে। যেখানে ব্যবহারকারীর কাছে দুটি অপশন থাকবে ‘Delete Forever’ বা ‘Recover’। এর মধ্যে থেকে একটি বেছে নিতে হবে।

এ প্রসঙ্গে গুগল জানিয়েছে, এই ফিচার প্রথমে গুগল কনট্যাক্টের ওয়েবসাইটে পাওয়া যাবে। কিছুদিনের মধ্যে একটি জি-সুইট ব্যবহারকারী এবং ব্যক্তিগত গুগল অ্যাকাউন্টে পাওয়া যাবে।

মন্তব্য ( ০)





  • company_logo