• সমগ্র বাংলা
  • লিড নিউজ

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৬৩, মোট ৯,৬৬৮

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ০৪ জুলাই, ২০২০ ১২:৫৬:২২

ছবিঃ সংগৃহীত

মোহাম্মদ আলী রাশেদ, চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে  ২৬৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ হাজার ৬৬৮ জনে। তবে গত ২৪ ঘণ্টায়  চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেনি কেউ। এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮৭ জনে। শনিবার (৪ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান।

তিনি জানান, গতকাল শুক্রবার চট্টগ্রামের ছয় ল্যাব এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১ হাজার ২৩৬  জনের নমুনা পরীক্ষা করে ২৬৩ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। তারমধ্যে নগরের ১৯৬ জন ও ৬৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৬১ জনের নমুনা পরীক্ষায় নগরের ১২ জন ও উপজেলা পর্যায়ের ৫ জন বাসিন্দার করোনা মিলেছে। চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ১৩৯ জনের নমুনা পরীক্ষা করে করোনা মিলেছে নগরের ২ জন ও ৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩৬৪ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৮২ ও উপজেলার ৫ জনের করোনা মিলেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২১৯ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২৪ জন ও বিভিন্ন উপজেলার ৩৯ জনের করোনা মিলেছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৫৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৩১ জন ও উপজেলার ৩ জনের করোনা মিলেছে।

শেভরণ ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৪৫ জন ও উপজেলার ৯ জন বাসিন্দার করোনা মিলেছে।কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১ জনের নমুনা পরীক্ষার করে তার দেহে করোনার জীবাণু মিলেছে।

নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হওয়া উপজেলা পর্যায়ে ৬৭ জনের মধ্যে সাতকানিয়ার ১, বাঁশখালীর ৭, চন্দনাইশের ৫, পটিয়ার ৩, রাঙ্গুনিয়ার ৩, রাউজানের ১১, ফটিকছড়িতে ১৭, হাটহাজারীতে ১৮, ও সীতাকুণ্ডের ২ জন বাসিন্দা রয়েছে।

এখন পর্যন্ত আক্রান্ত হওয়া চট্টগ্রামে ৯ হাজার ৬৬৮ জনের মধ্যে নগরের ৬ হাজার ৬৬৩ জন ও বিভিন্ন উপজেলার ৩ হাজার ৫ জন বাসিন্দা আছেন। এছাড়া করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করা ১৮৭ জনের মধ্যে নগরের ১৩৬ জন  ও উপজেলার ৫১ জন বাসিন্দা। চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ২৫ জন করোনা রোগী। এ নিয়ে সুস্থ হয়েছে মোট ১ হাজার ১৫৬ জন করোনা রোগী।

মন্তব্য ( ০)





  • company_logo