• সমগ্র বাংলা

মহেশখালী আইসোলেশন সেন্টারে রোগীদের দেয়া হচ্ছে বাসি ও মেয়াদোত্তীর্ণ খাবার

  • সমগ্র বাংলা
  • ০১ জুলাই, ২০২০ ১৩:০৫:২৩

ছবিঃ সিএনআই

কক্সবাজার প্রতিনিধি: মহেশখালীতে লিডারশীপ কলেজ আইসোলেশন সেন্টারে করোনা রোগীদের বাসি, আধা সিদ্ধ, ঠান্ডা খাবার ও মেয়াদোত্তীর্ণ পাউরুটি দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন সেখানে চিকিৎসাধীন রোগীরা।

আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন আমির ফয়সাল জানান, পুরুষ ওয়ার্ডে ৯ জন করোনা পজেটিভ রোগী আছে। তিনি গত ২৪ তারিখ থেকে আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। সেখানে তাদের মেয়াদোত্তীর্ণ পাউরুটি, আধা সিদ্ধ ভাত, অপরিচ্ছন্ন খাবার দেয়া হয়েছে। পাশাপাশি কোন খাবারই পর্যাপ্ত পরিমাণে দেয়া হচ্ছেনা। এই ব্যাপারে মহেশখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে মোবাইল ফোনে অবগত করা হলেও কোন ব্যবস্থা নেয়নি।

হোসাইন গালিব ও শেফায়েত জামিল দিদার নামে অপর দু’জন রোগী জানান, ২৪ তারিখে মেয়াদ শেষ হওয়া পাউরুটি এখনো খাওয়ানো হচ্ছে তাদের। এমনকি ২৮ তারিখে মেয়াদ শেষ হওয়া পাউরুটি আজ সকালের নাস্তায় দেয়া হয়েছে। তাছাড়া ব্যবহারের জন্য কোন ধরণের হ্যান্ড সেনিটাইজার দেয়া হয়নি।

এই ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহফুজুল হক জানান, রোগীদের কাছ থেকে অভিযোগ শোনার পরপরই বিষয়টি সম্পর্কে খাদ্য সরবরাহের দায়িত্বে থাকা ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। কেন এমনটি হলো সেই বিষয়ে তদন্ত করা হবে।
উপজেলা নির্বাহী অফিসার মো. জামিরুল ইসলাম জানান, রোগীদের বাসি খাবার ও মেয়াদোত্তীর্ণ পাউরুটি দেয়ার বিষয়টি দুঃখজনক। এই ব্যাপারে খোঁজ খবর নিয়ে দ্রুত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।

মন্তব্য ( ০)





  • company_logo