• শিক্ষা

ইবিতে মোটরসাইকেল দুর্ঘটনার প্রতিবাদে মানববন্ধন

  • শিক্ষা
  • ১০ মার্চ, ২০২০ ১৮:৩২:২৭

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আরাফাত গত রবিবার মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হয়। আরাফাতের এ দুর্ঘটনার প্রতিবাদে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব চত্বরে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। এসময় মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। তারা বিশ্ববিদ্যালয় এলাকায় বেপরোয়া গাড়ি চালানো বন্ধ, রাস্তায় স্পিড ব্রেকার নির্মাণ, দোষী ব্যক্তিকে দ্রুত চিহ্নিতকরণ সহ আরাফাতের দুর্ঘটনার সাথে জড়িত ব্যক্তির দ্রুত বিচার দাবি করে।
এছাড়াও তারা আহত শিক্ষার্থীর জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে এককালীন ক্ষতিপূরণ ও চিকিৎসার ব্যবস্থা করার দাবি জানায়। বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে সাধারণ শিক্ষার্থীরা মানসম্মত প্রাথমিক চিকিৎসা পাচ্ছে না বলেও এসময় অভিযোগ করেন তারা।
মানববন্ধনে অংশগ্রহণকারী সাধারণ শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল উপাচার্যের কাছে তাদের দাবিগুলো উত্থাপন করে এবং সেগুলোর দ্রুত বাস্তবায়নের দাবি জানায়। শিক্ষার্থীদের দাবি গুলো যথাশীঘ্র বাস্তবায়ন করার লক্ষ্যে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী প্রক্টরিয়াল বডিকে তাৎক্ষণিক নির্দেশ প্রদান করেছেন।
উল্লেখ্য, গত রবিবার আরাফাত নামের ঐ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বরে বাসের জন্য অপেক্ষা করছিল। এমন সময় অপর দিক থেকে বেপরোয়া গতিতে একটি মোটরসাইকেল এসে আরাফাতের গায়ে তুলে দেয় এবং আরোহীরা ছিটকে পড়ে যায়। এতে আরাফাতের পা ভেঙে যায়। বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য তাকে কুষ্টিয়া সদর হাসপাতালে পাঠানো হয়।

মন্তব্য ( ০)





  • company_logo