• সমগ্র বাংলা

শরীয়তপুরে থামছে না অবৈধ বালূ উত্তোলনের জমজমাট ব্যবসা!

  • সমগ্র বাংলা
  • ২২ জানুয়ারী, ২০২০ ১৫:৪৮:২৫

শরীয়তপুর প্রতিনিধিঃ  শরীয়তপুরের গোসাইরহাটের পূর্ব কোদালপুর ঠান্ডার বাজার মেঘনা নদীতে দীর্ঘদিন ধরে একটি অসাধু চক্রমহল আইন অমান্য করে ড্রেজার দ্বারা বালু উত্তোলনের জমজমাট ব্যবসা চালিয়ে যাচ্ছেন। সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, অসাধু চক্রমহলটি প্রভাব খাটিয়ে আইনের তোয়াক্কা না করে নদীতে বালুমহল বানিয়ে লক্ষ-লক্ষ টাকার বালু উত্তোলনের ব্যবসা করে যাচ্ছেন। এসব ব্যবসার সঙ্গে আব্দুর ছত্তার, সুজন দেওয়ান ও সুমন দেওয়ান জড়িত আছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
এ বিষয়ে মুঠোফোনে আলাপকালে সুজন দেওয়ান বলেন, বালু উত্তোলন করছি, অনুমতি নিয়েই করছি। তাছাড়া নদী আমাদের, জমি আমাদের ও সরকারও আমাদের। তিনি বলেন, আমরা বিভিন্ন বোটে ও বিভিন্ন ট্রলারে বালু বিক্রি করি। ৩ থেকে ৪ টি ড্রেজার দিয়ে কাজ করি। এগুলো আব্দুর ছত্তার নিয়ন্ত্রণ করেন।
স্থানীয়রা বলেন, তারা খুব প্রভাবশালী। এ চক্রের বিরুদ্ধে কথা বললে আমরা এলাকায় থাকতে পারবোনা। নাম প্রকাশ না করার শর্তে জানান, তারা প্রশাসন ও সাংবাদিকের একটি মহল ম্যানেজ করে কাজ করে যাচ্ছেন। এ ব্যাপারে গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আলমগীর হোসাইন এর সঙ্গে মুঠোফোনে আলাপকালে তিনি বলেন, এ ব্যাপারে আমার কাছে আগেও অভিযোগ এসেছিল। ১৫ দিন আগে আমরা তা ভেঙ্গে চুরে দিয়ে আসছি। এখন আবার শুনলাম চলছে, তাই আমি ভূমি কর্মকর্তাকে ব্যবস্থা নিতে বলছি।

মন্তব্য ( ০)





  • company_logo