• সমগ্র বাংলা

পঞ্চগড়ে দুই একর চা-চারা নিধন করেছে দুর্বৃৃত্তরা!

  • সমগ্র বাংলা
  • ২৫ জানুয়ারী, ২০২০ ১৩:৫২:২৬

পঞ্চগড় প্রতিনিধিঃ  রোপন করা সারি সারি চা-চারা দীর্ঘ আট মাস ধরে পরিচর্যা মাধ্যমে ক্রমনয়ে পরিপুষ্ট হয়ে উঠা দুই একর জমিতে প্রায় আট হাজার রোপন কৃত চা-চারা গভীর রাতের আধাঁরে নিধন করেছে দুর্বৃত্তরা। রাতের আধাঁরে পঞ্চগড় তেতুলিয়া উপজেলা দেবনগড় ইউনিয়নের কালিয়া মনি এলাকার মোঃ আবু সালেক এবং অংশী পরিবারের আট হাজার চা-চারা ও প্রায় তিন শত সুপারি চারা নিধন করার ঘটনা ঘটেছে।
ঘটনার অভিযোগে সরজমিনে গিয়ে দেখা যায় দেবনগড় ইউনিয়নের কালিয়া মনি এলাকায় আবু সালেক ও অংশী পরিবারের খতিয়ান ভুক্ত নদী এলাকা উচু নিজ দখল সূত্র জমিতে প্রায় দুই একর জমিতে আট মাস ধরে চা-চারা পরিচর্যা করে আসছে এবং জমির চতুর পাশে তিন শত সুপারি চারা রোপন করা চতুর পাশ দিয়ে বাশেঁর বেড়া অবস্থায় ছিল।
ভুক্তভোগী আবু সালেক তিনি জানান, গত বুধবার দিবাগত রাতে পূর্ব শত্রুতার জেরে সশস্ত্র একদল দুর্বৃত্ত মধ্য রাতের আধাঁরের সৃজিত ওই বাগানের অন্তত প্রায় আট হাজার চা-চারা ও তিন শত সুপারি গাছ কেটে নিধন করে চতুর পাশে থাকা বাশেঁর বেড়া নদীতে ফেলে দেয় দুর্বৃত্তরা। এতে করে প্রায় ছয় লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ভুক্তভোগী বাগান মালিক।
এব্যাপারে স্থানীরা এলাকাবাসী সেলিম ও দুলাল বলেন আমরা সকালে আবু ভাই বাড়িতে কান্নার আওয়াজ শুনতে পেয়ে সেখানে যাই জানা গেল তাদের চা-চারা বাগান নিধন করছে একদল দুর্বৃত্ত। এলাকার ইউপি সদস্য মোঃ রফিকুল ইসলাম তিনি বলেন ঘটনাটি ঘটার পরের দিন সকালে আমাকে তাদের পরিবারের সদস্যরা জানায় আমি ঘটনা স্থলে গিয়ে দেখে নিশ্চিত করেছি চা-চারা গুলো কেবাকারা নিধন করেছে। এদিকে দেবনগড় ইউনিয়নের চেয়ারম্যান মহসিন আলী বিষয়টি জানেন বলে অবহিত করেছেন। এনিয়ে ভুক্তভোগী বাগানের মালিক আবু সালেক মামলার প্রস্তুতি নিয়েছেন বলে জানান তিনি।

মন্তব্য ( ০)





  • company_logo