• সমগ্র বাংলা

শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষার ব্যাপক অগ্রগতি অর্থনীতির ভিত্তিকেও করেছে মজবুত ও টেকসই - নদভী এমপি 

  • সমগ্র বাংলা
  • ১৮ জানুয়ারী, ২০২০ ২০:২৪:৪১

মোহাম্মদ আলী রাশেদ, চট্টগ্রাম : চট্টগ্রাম-১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষার সর্বস্তরেই চোখে পড়ার মতো অগ্রগতি সাধিত হয়েছে। শিক্ষার ব্যাপক অগ্রগতি ও সক্ষমতা অর্জন অর্থনীতির ভিত্তিকেও করেছে মজবুত ও টেকসই এবং দেশকে বিশ্বের বুকে দিয়েছে পৃথক পরিচিতি। তিনি বলেন, শিক্ষার আলোয় এখন আলোকিত পুরো বাংলাদেশ। একসময় বিপুলসংখ্যক কোমলমতি শিশু স্কুলে যাওয়ারই সুযোগ পেতো না। অনেকে আবার স্কুলে গেলেও প্রাথমিক পর্যায় থেকে ঝরে পড়তো। পাবলিক পরীক্ষায় ছিল নকলের ছড়াছড়ি। ফল প্রকাশে যেমন দেরি হতো। স্কুলে যথাসময়ে পাঠ্যবই পেতো না শিক্ষার্থীরা। গত কয়েক বছরে বদলে গেছে শিক্ষাক্ষেত্র, পাল্টে গেছে সামাজিক এবং অর্থনৈতিক পরিস্থিতি।  বিগত যেকোনো সময়ের তুলনায় শিক্ষাবিস্তারে বর্তমান সরকারের অসামান্য অবদানের কথা উল্লেখ করে তিনি বলেন, নতুন নতুন স্কুল-কলেজ-মাদরাসা এমপিওভূক্ত ও সরকারীকরণের পাশাপাশি ভৌত অবকাঠামোগত উন্নয়নে সরকার কোটি কোটি টাকা বরাদ্দ দিচ্ছে।
তিনি আজ ১৮ জানুয়ারি সকাল ১১ টায় সাতকানিয়া দক্ষিণ ঢেমশা চৌমুহনী আদর্শ উচ্চ বিদ্যালয়ে নতুন একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন। প্রধান বক্তার বক্তব্যে রূপালী ব্যাংক এর পরিচালক ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান বলেন, আগামী প্রজন্মকে দক্ষ, জ্ঞান-বিজ্ঞানে উদ্ভাসিত এবং আলোকিত নাগরিক হিসেবে গড়ে তুলতে সরকার কাজ করছে। বর্তমান সরকার প্রণীত শিক্ষানীতি অত্যন্ত আধুনিক ও বিজ্ঞানভিত্তিক। এ শিক্ষানীতি অতীতের পশ্চাৎপদতা ও বিভ্রান্তি ঝেড়ে ফেলে যুগের চাহিদা পূরণে সক্ষম। এর পূর্ণ বাস্তবায়ন হলে শিক্ষাক্ষেত্রে দেশ নতুন মাইলফলকে পৌঁছবে।
স্কুল পরিচিলনা কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান সওদাগরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিউল কবির, ঢেমশা ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ রিদুয়ানুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগে যুগ্ম সম্পাদক ফয়েজ আহমদ লিটন। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, প্রবীণ আইনজীবি এডভোকেট মোহাম্মদ ইলিয়াছ, অধ্যক্ষ মাওলানা আব্দুর রশিদ আলকাদেরী, উপজেলা আওয়ামীলীগ নেতা আসাদুজ্জামান জনি, স্থানীয় সাংসদের সহকারী একান্ত সচিব শাহাদাৎ হোসেন শাহেদ, ঢেমশা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ কামাল উদ্দিন, যুবলীগ নেতা দেলোয়ার হোসেন বেলাল, মোহাম্মদ আনিছ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল মান্নান, পৌর ছাত্রলীগের আহবায়ক মোহাম্মদ ইদ্রিছ, এমরান হোসেন, মোহাম্মদ আলমগীর, জাহেদুল ইসলাম প্রমুখ।

মন্তব্য ( ০)





  • company_logo