• সমগ্র বাংলা

উলিপুরে বসতভিটাহীন হিন্দু প্রতিবন্ধী পরিবার; খোঁজ নেয়না জনপ্রতিনিধিরা

  • সমগ্র বাংলা
  • ১৯ জানুয়ারী, ২০২০ ১৯:৩৬:৩৬

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুরে তীব্র শীতে কম্বলের আসায় প্রতিবন্ধী এক পরিবার। খোঁজ নেয়না জনপ্রতিনিধিরা। উলিপুর উপজেলার ধামশ্রেনী ইউনিয়নের ৩নং ওয়ার্ড পূর্ব কুড়ারপাড় ইউপি সদস্য মিন্টু অধিকারি এর বাড়ী সংলগ্ন অন্যের বাড়িতে আশ্রয়িত আছেন হিন্দু সম্প্রদায়ের বৃদ্ধ পঙ্গু(এক পা অচল) নেলু রাম বর্ম্মনের পরিবার।এই তীব্র শীতে শিশু প্রতিবন্ধী সৌরভ বর্ম্মন ও তার স্ত্রী বাতাসী রানী শীতবস্ত্র ছাড়াই দূর্ভোগে জীবন যাপন করছেন।ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে তেমন কোন সহযোগীতা না পাওয়ার কথা জানান তারা।মাঝে মাঝে চাউল দেয়া ছাড়া পরিষদের কোন কার্ড পাননা তারা।

রোববার(১৯ জানুয়ারি) সরেজমিনে গিয়ে কথা হয় নেলু রাম বর্ম্মনের পরিবারের সাথে। নেলু রাম বর্ম্মন কান্নাজড়িত কন্ঠে জানান,হামার গুলের খোঁজখবর কাইয়ো নেয় না।মানুষের জাগাত থাকি।শীতে ছাওয়া পোয়া নিয়ে খুব কষ্টে অনাহারে দিনকাটে হামার।ইউনিয়ন পরিষদ থেকে উপকারভূগী কার্ডসহ অন্যান্য সাহায্যের দাবী জানান তিনি।

নেলু রাম বর্ম্মনের স্ত্রী বাতাসী রানী জানান, মানুষের বাড়ীত কাজ করি খাই।কাজ না করলে না খেয়ে থাকি।শীতের কাপরের অভাবে খুব কষ্টে আছি। হামার থাকার জায়গা নাই,জায়গা কেনারো টাকা নাই,মানুষের জাগাত কোন মতে আছি। সরকার যেন হামাক সাহায্য করে এটা হামার দাবী।

ইউনিয়নের ৩নং ওয়ার্ড সদস্য মিন্টু অধিকারি জানান,এই শীতে মাত্র ১২টা কম্বল পেয়েছি, আমরা বরাদ্দ কম পাই। উপজেলা প্রশাসন সহযোগীতা করলে নেলু রাম বর্ম্মনের নাম প্রতিবন্ধীর তালিকাভূক্তী করে ভাতার ব্যবস্থা করা যাবে। ইউপি চেয়ারম্যান মোঃ রাখিবুল হাসান সরদারকে ইউনিয়ন পরিষদে না পেয়ে মুঠোফোনে বিকেল ৫টা ২০মিনিটে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলে তার ফোন বন্ধ পাওয়া যায়। জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা জানান, বিষয়টি আমাদের জানা নেই।খোঁজখবর নিয়ে দেখি। উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের এর সাথে কথা হলে তিনি বলেন,নেলু রাম বর্ম্মনের পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগীতা করা হবে।

মন্তব্য ( ০)





  • company_logo