• শিক্ষা

জবিতে বাসের ডাবল শিফটের দাবিতে মানববন্ধন

  • শিক্ষা
  • ২০ জানুয়ারী, ২০২০ ১৯:৪১:১৯

জবি প্রতিনিধিঃ  বাসের ডাবল শিফটের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাধারণ শিক্ষার্থীরা। এসময় দাবি না মানলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তারা। সোমবার(২০ জানুয়ারি) দুপুর ১২টায় ক্যাম্পাসের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে ক্যাম্পাসের ভাস্কর্য চত্বর থেকে বিক্ষোভ মিছিল নিয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করেন তারা। মিছিল শেষে প্রশাসানিক ভবনের সামনে জড়ো হন শিক্ষার্থীরা । পরে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের কাছে একই দাবিতে স্মারকলিপি প্রদান করা হয় শিক্ষার্থীদের পক্ষ থেকে।
মার্কেটিং বিভাগের শিক্ষার্থী রাইসুল ইসলাম নয়ন বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য বাসের দুই ট্রিপের ব্যবস্থা থাকলেও শিক্ষাথীদের বাস সকাল ৮টায় আসে আর ৩টা ৪০ মিনিটে যায়। অথচ বাস ভোগান্তির কারণে হলবিহীন জবি শিক্ষার্থীদের দৈনিক ৩-৪ ঘণ্টা সময় বিনাকাজে ব্যয় হচ্ছে। পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে প্রাইমারি স্কুলের শিক্ষার্থীদের মতো যাওয়াটা অত্যন্ত লজ্জার।
পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তৌসিফ মাহমুদ সোহান বলেন, যাদের ২টার সময় ক্লাস থাকে তাদেরও আসতে হয় সকাল ৮টায়। আবার যাদের ক্লাস শেষ হয় দুপুর ১২টায় তাদের বাসে যেতে হলে অপেক্ষা করতে হয় ৩টা ৪০ মিনিট পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে এর চেয়ে বিড়ম্বনার কী হতে পারে। অবিলম্বে দাবি মেনে না নিলে আমরা কঠোর কর্মসূচী হাতে নিবো।
মানববন্ধনে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী জহিরউদ্দিন ফাগুনের সঞ্চলনায় আরও বক্তব্য রাখেন, মাহমুদুল হাসান মিশু, তিথি সরকার, আল-আমিন, চৌধুরী হাসান সাগর, তোফায়েল আহমেদ তুহিন, এসএম মুসা, তৌফিক মেসবাহ, আশফাক শরীফ, আরাফাত ওয়াহিদ প্রমুখ।

মন্তব্য ( ০)





  • company_logo